যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি ছাত্র বহিষ্কার

du-20220804183237.jpg

ডেস্ক রিপোর্ট : যৌন নির্যাতনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া পরীক্ষায় অসদুপায়ের দায়ে আরো ৪৪ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিষ্কার ও শাস্তির এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যৌন নির্যাতনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় যোগাযোগ বৈকল্য বিভাগের মাস্টার্স ১ম সেমিস্টারের শিক্ষার্থী কবির আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, রেজিস্ট্রার এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, একই বিভাগের এক ছাত্রী ওই ছাত্রের বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। পরে তদন্ত কমিটি অভিযোগের প্রমাণ পেলে আজ শৃঙ্খলা পরিষদের সভায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া পরীক্ষায় অসদুপায়ের দায়ে ৪৪ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। এ ধরনের কাজ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ জানান তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top