‘রাশিয়ার বিরুদ্ধে অকেজো নিষেধাজ্ঞা বন্ধ করুন’

image-580393-1659604385.jpg

ডেস্ক রিপোর্ট : ইউরোপীয় ইউনিয়নকে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন ডানপন্থি ফরাসি রাজনীতিবিদ মেরিন লা পেন।মঙ্গলবার একটি সংসদীয় সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে এ আহ্বান জানিয়ে তিনি বলেছিলেন যে, ইইউয়ের নিষেধাজ্ঞাগুলো ‘কোন উদ্দেশ্য পূরণ করে না’ এবং ‘বাতিল’ করা উচিত।

লা পেন বলেন, ব্লকের অর্থনৈতিক পরিণতি অত্যন্ত চরম। তিনি যুক্তি দেন— ‘অন্যথায়, ইউরোপ একটি ব্ল্যাকআউটের মুখোমুখি হতে চলেছে, বিশেষত রাশিয়ান গ্যাস আমদানির প্রশ্নে। এ নিষেধাজ্ঞাগুলো কেবল অকেজো। তারা যা করে তা হল ইউরোপীয়দের কষ্ট দেওয়া এবং তার মধ্যে ঘটনাক্রমে ফ্রান্সের মানুষ অন্তর্ভুক্ত।

তিনি আরও বলেন, ‘আমাদের সরকারের স্ফীত দাবির বিপরীতে, রাশিয়ান অর্থনীতি যে মোটেও খারাপ অবস্থায় নেই, তা বুঝতে কষ্ট হয় না। তাদের দেউলিয়া হওয়ার কোনো সম্ভাবনা নেই।’

আরও পড়ুন : আশুরায় কি শুধু কারবালার ঘটনাই ঘটেছিল?

লা পেনের মন্তব্য এসেছে যখন জরুরি পরিবারগুলিকে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি এবং জ্বালানি সংকট পরিচালনা করতে সহায়তা করার জন্য ফরাসি আইনপ্রণেতারা দুই হাজার কোটি ইউরো (এক হাজার ৬৭০ কোটি পাউন্ড) প্যাকেজের কথা ঘোষণা করেছে। ব্যবস্থাগুলো, ইমানুয়েল ম্যাক্রোঁর তার পুনঃনির্বাচনের প্রচারের সময় একটি মূল প্রতিশ্রুতি, যার মধ্যে রয়েছে বিদ্যুতের পাইকারি মূল্য চার শতাংশ হারে বৃদ্ধি, পেনশন এবং সুবিধা বৃদ্ধি এবং ৩ দশমিক ৫ শতাংশ হারে ভাড়া বৃদ্ধি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top