পর্তুগালের ভিসা প্রক্রিয়া সহজ করতে উচ্চ পর্যায়ের কমিটি

1401-20220804193652.jpg

ডেস্ক রিপোর্ট : পর্তুগাল সরকার দ্রুত সময়ে ভিসা ত্বরান্বিত করাসহ সমন্বয় ও পর্যবেক্ষণের জন্য একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করছে। ২ আগস্ট দেশটির সরকারি ওয়েবসাইটে এ বিষয়ক গেজেট প্রকাশ করা হয়েছে।

নিরাপদ ও সুশৃঙ্খল অভিবাসন প্রবাহ নিশ্চিতের প্রয়োজনীয়তা, মানবপাচারের বিরুদ্ধে লড়াই, সেই সঙ্গে পর্তুগালে বিদেশি নাগরিকদের প্রবেশ ও বসবাসের শর্তাবলীর নিয়ন্ত্রণ ও সুবিন্যস্তকরণ বিবেচনা করে এ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ কমিটির উদ্দেশ্য হলো ভিসা আবেদন সংক্রান্ত প্রক্রিয়াগুলোকে সহজ করা যাতে দ্রুত অনুমোদন ত্বরান্বিত করা যায় এবং সম্পূর্ণ ভিসা সার্কিট প্রক্রিয়া অনুসরণ করা যায়।

আদেশে আরও উল্লেখ করা হয়েছে যে, গ্রুপের মিশন হলো ভিসা প্রক্রিয়ার সঙ্গে জড়িত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের মধ্যে একটি স্থায়ী যোগাযোগের চ্যানেল স্থাপন করা।

দেশটির বিদেশি ও বর্ডার সার্ভিস (এসইএফ), ইনস্টিটিউট অব এমপ্লয়মেন্ট অ্যান্ড ভোকেশনাল ট্রেনিং (আইইএফপি) পর্তুগিজ পর্যটন কর্তৃপক্ষ সহকারে ছয়টি সরকারি প্রতিষ্ঠান এ কমিটির অন্তর্ভুক্ত থাকবে। ডিরেক্টরেট-জেনারেল ফর কনস্যুলার অ্যাফেয়ার্সের প্রতিনিধিরা এটিকে সমন্বয় করবেন।

আদেশটি ৩ আগস্ট কার্যকর হয়। এ তারিখ থেকে পরের পাঁচ কার্যদিবসের মধ্যে ওয়ার্কিং গ্রুপের সদস্যদের নিয়োগ করতে হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top