প্রকল্প বাস্তবায়নের স্বীকৃতি পেলেন ড. এ কে এম সাইফুল ইসলাম

saiful-islam-20220804192013.jpg

ডেস্ক রিপোর্ট : ২০২১-২০২২ অর্থবছরে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন ৭৯টি প্রকল্পের মধ্যে ১৪টি প্রকল্পের পরিচালককে দক্ষতা ও সফলতার সঙ্গে প্রকল্প বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ সম্মাননা সনদ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক নির্বাচিতদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট হস্তান্তর করেন।

এই মূল্যায়নে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক ড. এ কে এম সাইফুল ইসলাম।

এসময় কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি মন্ত্রণালয় মন্ত্রণালয়ভুক্ত দপ্তর-সংস্থার প্রধানরা, মন্ত্রণালয়ের আওতাধীন ৭৯টি প্রকল্পের পরিচালকরা এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষের লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ’ প্রকল্পটি দেশের ৭টি বিভাগের ১২টি জেলার ১২টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি ৪৪০০ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে ২০১৯ সালের জুলাই থেকে ২০২৪ সালের জুন মেয়াদে বাস্তবায়নের জন্য অনুমোদিত হয়।

২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর এ সংক্রান্ত প্রশাসনিক আদেশ জারি হয়। প্রকল্পের প্রধান উদ্দেশ্য হলো- টেকসই ধান চাষাবাদের লক্ষ্যে লাগসই কৃষি যন্ত্রপাতি উন্নয়ন ও আধুনিকায়নের জন্য খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম জোরদারকরণ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top