যাত্রীদের হয়রানি রোধে বাসে পুলিশের নম্বর সম্বলিত স্টিকার

untitled-3-20220804164703.jpg

ডেস্ক রিপোর্ট : গণপরিবহনে নারী যাত্রীদের হয়রানি রোধ ও অন্যান্য অপরাধ দমনে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে গণপরিবহনে থানার নম্বর সম্বলিত স্টিকার লাগানোর কার্যক্রম হাতে নিয়েছে চান্দগাঁও থানা পুলিশ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকার বাসসহ বিভিন্ন গণপরিবহনে এ স্টিকার লাগানো হয়।

চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মঈনুর রহমান বলেন, সাম্প্রতিক কালে বাসে নারীদের হয়রানির পরিমাণ বেড়ে গেছে। অনেক সময় দেখা যায় হেলপার গায়ে হাত দেয়, এছাড়া কোন নারী যাত্রী একা থাকলে তাকে চালক, হেলপার বা অনেক সময় যাত্রীরাও নিপীড়ন করে। এ ধরনের কোন ঘটনা ঘটলে নারীরা যাতে সহজেই ব্যবস্থা নিতে পারে সেজন্য থানার নম্বরসহ প্রতিটি বাসের ভেতরে ও বাইরে স্টিকার লাগানো হচ্ছে।

তিনি বলেন, আমরা প্রতিটি গাড়িতেই থানার নম্বর সম্বলিত স্টিকার লাগাবো। যাতে কোন ঘটনা ঘটলেই থানাকে জানাতে পারে। থানায় ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে হাজির হবে।

ওসি বলেন, এছাড়া বাসে থাকা পুরুষ ও নারী যাত্রীরা পকেটমার, ছিনতাইকারী, বমি পার্টির পাল্লায় পড়ে। তখন তাৎক্ষণিকভাবে যে কোনো ঘটনার ব্যাপারে যাত্রীরা পুলিশকে জানতে পারবে স্টিকারে দেওয়া নম্বরে ফোন করে। এ স্টিকার লাগানোর কার্যক্রম কিছু দিন ধরে চলছে। এর আগে আমরা লিফলেট বিতরণ করেছি।

আজকে বাসে স্টিকার লাগানোর সময় যাত্রীদেরকে সচেতনও করেন পুলিশ সদস্যরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top