খুবি শিক্ষক সমিতির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে অক্সিজেন সিলিন্ডার প্রদান

Khulna-University-Photo-2.jpg

নিজস্ব প্রতিবেদক :  করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেন সংকটকালে সহায়তার জন্য খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অনুদানে ক্রয়কৃত ১৫টি অক্সিজেন সিলিন্ডার শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে।

আজ ৪ আগস্ট বুধবার সকাল ১১টায় শহিদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরী চিকিৎসা কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত এর সভাপতিত্বে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এ সিলিন্ডারগুলো হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এই সিলিন্ডারগুলো গ্রহণ করেন। পরে সিলিন্ডারগুলো বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে হস্তান্তর করা হয়।

অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, করোনা মহামারী মোকাবেলাই এখন জাতির সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় স্বাস্থ্যবিধি প্রতিপালন, সবাইকে সচেতন হওয়া এবং সংকটে সামর্থ্য অনুযায়ী সহায়তায় এগিয়ে আসতে হবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ১৯৯৯ সালে শিক্ষক সমিতি চালু হওয়ার পর থেকে দেশের সকল সংকটকালে এবং বিশ্ববিদ্যালয়ের সুবিধা-অসুবিধায় পাশে দাঁড়িয়েছেন। প্রকৃতপক্ষে দেশের যেকোন সংকটে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত। সংক্ষিপ্ত বক্তৃতা করেন চিফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. কানিজ ফাহমিদা।

এর আগে সকাল ১০টায় শিক্ষক সমিতির পক্ষ থেকে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও স্বেচ্ছায় রক্তদান সংগঠন বাঁধন এর প্রতিনিধিদের কাছেও পৃথকভাবে ২টি করে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

রোটার্যাক্ট ক্লাবের পক্ষে সহ-সভাপতি মোঃ তানভীর আহমদ ও সাধারণ সম্পাদক মেহরাব হোসেন এবং বাঁধন এর পক্ষে সহ-সভাপতি ডানা শিকদার ও সদস্য শেখ মাকসুদুল ইসলাম সিলিন্ডারগুলো গ্রহণ করেন। এসময় চিকিৎসা কেন্দ্রের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top