কৃষক-শ্রমিক নয়, সরকার লুটেরা ও ফ্যাসিস্ট বান্ধব

pree-club-20220804185047.jpg

ডেস্ক রিপোর্ট : ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার ও চুয়াডাঙ্গায় সৌরবিদ্যুৎ উৎপাদনে কৃষি জমি দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ইউনাইটেড কমিউনিস্ট লীগ ও ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী।

সমাবেশে ওয়ার্কার্স পার্টি মার্কসবাদীর সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ বলেন, এই সরকার কৃষক-শ্রমিক বান্ধব নয়। এরা লুটেরা, ফ্যাসিস্ট ও ভারত বান্ধব। আজ দেশে ফসলি জমি দখল করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

ইকবাল কবির জাহিদ বলেন, যখন ফসলের বাম্পার ফলন হয়, তখন দাবি করা হয় এটা শেখ হাসিনার সাফল্য। কিন্তু কৃষক যখন কৃষি উপকরণ না পেয়ে প্রতিবাদ করে তখন তাদের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে। আর প্রশাসন হুমকি দেয় কৃষকদের।

তিনি আরও বলেন, দেশের প্রাকৃতিক পরিবেশ নষ্ট হচ্ছে। যখন বৃষ্টি হওয়ার কথা, তখন বৃষ্টি হচ্ছে না। মানুষ যখন সেচ দিতে চায়, তখন বিদ্যুৎ নেই। যার কারণে কৃষকের উৎপাদন ব্যাহত হচ্ছে।

ইউরিয়া সারের দাম বৃদ্ধিতে আমরা উদ্বিগ্ন। সার ব্যবসায়ীদের কাছে কৃষকরা জিম্মি। এই ব্যবসায়ীদের সঙ্গে ক্ষমতাসীনরা যুক্ত। আসুন আমরা ঐক্যবদ্ধ হই, কৃষক সংগ্রাম গড়ে তুলি।

কমিউনিস্ট নেতা শামীম ইমাম বলেন, দেশে যখন সবকিছুর দাম বাড়তি, তখন গরিবের ভরসা এই কৃষি। কিন্তু এখন সরকার ইউরিয়া সারের দাম বাড়িয়ে দিয়েছে। এটি যা কৃষক মারার ষড়যন্ত্র। এই সরকার হলো মূল্যবৃদ্ধির সরকার। তারা হাসতে হাসতে দ্রব্যমূল্যের দাম বাড়ায়।

সমাবেশে কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবদুস সাত্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিধান দাস, নজরুল ইসলাম প্রমুখ নেতারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top