বাংলাদেশে ফ্লাইট চালানোর অনুমতি চেয়েছে ইজিপ্ট এয়ার

egypt-bg-20220803134123.jpg

ডেস্ক রিপোর্ট :মিশরের কায়রো থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছে দেশটির সরকারি মালিকানাধীন এয়ারলাইন্স প্রতিষ্ঠান ইজিপ্ট এয়ার। সম্প্রতি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে তারা।

বেবিচক সূত্রে জানা গেছে, ২০২১ সালেই ইজিপ্ট এয়ারের বাংলাদেশে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা ছিল। বিষয়টি মৌখিকভাবে বেবিচককেও জানিয়েছিল তারা। তবে সেবছর আর অনুমতি নেয়নি। এরমধ্যে সম্প্রতি ঢাকা থেকে কায়রো রুটে সপ্তাহে ২ ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করেছে তারা।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, ইজিপ্ট এয়ার বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করতে চায়। আমরা তাদের প্রস্তুতি নিতে বলেছি। তারা হয়তো সহসাই ফ্লাইট পরিচালনা করবে।

আরও পড়ুন : পানির ট্যাংকে ভেসে উঠল শিশুর দেহ

বেবিচকের কাছে জমা দেওয়া আবেদনপত্রে এয়ারলান্সটি উল্লেখ করেছে, ঢাকা ও কায়রোর মধ্যে ইজিপ্ট এয়ারের সরাসরি ফ্লাইট শুরুর মাধ্যমে বাংলাদেশিরা মিশরসহ মধ্যপ্রাচ্য ও ইউরোপের বিভিন্ন গন্তব্যে যেতে পারবেন। এছাড়াও বাংলাদেশের শিক্ষার্থীরা মিশরের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা নেওয়ার সুযোগ পাবেন। পর্যটকরা মিশরের বহুমুখী পর্যটনের সুবিধাভোগ করবেন।

প্রাথমিকভাবে সপ্তাহে দুই দিন এবং ভবিষ্যতে সপ্তাহে সাত দিন ফ্লাইট পরিচালনার পরিকল্পনা তাদের। ইজিপ্ট এয়ার বর্তমানে ৬৯টি আধুনিক উড়োজাহাজের একটি বহর নিয়ে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা, এশিয়া এবং আমেরিকার ৮০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top