মায়ার্সকে ছাপিয়ে নায়ক সূর্যকুমার

surya-74-2208030648.jpg

ডেস্ক রিপোর্ট : কাইল মায়ার্সের ঝড়ো ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে তারা করে ৫ উইকেটে করে ১৬৪ রান। সেন্ট কিটসের বাসেটেরের ওয়ার্নার পার্কে এত রান তাড়া করে কোনো দলই সফল হয়নি। ২০১৭ সালে আফগানিস্তানের বিপক্ষে ১৪৭ রানের লক্ষ্য অতিক্রম করে এই মাঠে সেরা সাফল্য ছিল উইন্ডিজের। কিন্তু সূর্যকুমার যাদবের ব্যাটে চড়ে ভারত পাত্তাই দিলো না তাদের।

সিরিজে তৃতীয়বারের মতো ওপেনিংয়ে নেমে ৪৪ বলে ৮ চার ও ৪ ছয়ে ৭৬ রান করেন সূর্যকুমার। তিনি নায়ক হলে, পার্শ্বনায়ক দুজন- শ্রেয়াস আইয়ার ও ঋষভ পান্ত। এক ওভার হাতে রেখে ৭ উইকেটে জয় পায় ভারত। তাতে সিরিজে ২-১ এ এগিয়ে গেলো সফরকারীরা।

ভারতের জন্য দুশ্চিন্তার খবর- পিঠের চোট নিয়ে ১১ রানে রিটায়ার্ড হার্ট হয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। দলীয় ১৯ রানে তিনি মাঠ ছাড়তে বাধ্য হলে শ্রেয়াসের (২৪) সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন সূর্যকুমার। তারপর পান্তের সঙ্গে ৩০ রানের কার্যকরী জুটি গড়ে আউট হন তিনি। ম্যাচ শেষ করে আসেন পান্ত, ২৬ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৩ রানে অপরাজিত থেকে।

আরও পড়ুন : গণতান্ত্রিক মূল্যবোধ জোরালো করতে সংসদের ভূমিকা গুরুত্বপূর্ণ

এর আগে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ব্র্যান্ডন কিং (২০) ও নিকোলাস পুরান (২২) সুবিধা করতে পারেননি। বলসংখ্যার বিপরীতে রানের গতিও যায় কমে।

শেষ পর্যন্ত মায়ার্সের ৫০ বলে ৮ চার ও ৪ ছয়ে সাজানো ৭৩ রান স্কোর দেড়শ ছাড়াতে বড় ভূমিকা রাখে। তার আউটের পর রভম্যান পাওয়েলের ১৪ বলে ২৩ ও শিমরন হেটমায়ারের ১২ বলে ২০ রান বড় ভূমিকা রাখে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top