নেই অনুমোদন, কেমিস্ট ছাড়াই ওষুধ উৎপাদন

rangpur-20220803200558.jpg

ডেস্ক রিপোর্ট : রংপুর নগরীতে ‘অনুমোদনহীন’ একটি আয়ুবের্দিক ওষুধ কারখানায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এতে ক্যামিস্ট ছাড়াই ওষুধ উৎপাদন করাসহ নানা অনিয়ম থাকার অপরাধে প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে কারখানার সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (৩ আগস্ট) বিকেলে নগরীর রবার্টসনগঞ্জ এলাকার মন্ডলপাড়ায় এসআর ল্যাবরেটরিজ নামের ওষুধ কারখানায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ মাহমুদ হাসান মৃধা।

এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম ও রংপুর মেট্রোপলিটন পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এসআর ল্যাবরেটরিজে ড্রাগ লাইসেন্সসহ কোনো প্রকার অনুমোদন নেই। কোনো কিছুকে তোয়াক্কা না করে প্রাপ্তবয়স্ক ও শিশুদের দিয়ে ওই কারখানার মালিক দীর্ঘদিন ধরে ওষুধ তৈরি করে আসছিল। অভিযানে কারখানা পরিচালনার অনুমোদন, কেমিস্টসহ প্রয়োজনীয় জনবল না থাকার দায়ে মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া কারখানা পরিচালনায় সব দপ্তরের অনুমতি না পাওয়া পর্যন্ত উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। অভিযানে জব্দ করা অনুমোদনহীন ওষুধ ধ্বংস করা হয়।

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা জানান, ভেজালবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। মানুষকে যারা বিভিন্নভাবে প্রতারিত করে আসছে, তাদের কোনো ছাড় দেওয়া হবে না। তবে সাধারণ মানুষকেও এসব প্রতিষ্ঠানের অনিয়ম, অপরাধ ও প্রতারণার ব্যাপারে সচেতন হতে হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top