টোল প্লাজায় ফাস্ট ট্র্যাক লেনে ১০ শতাংশ ছাড়

toll-bg-20220802143453.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের যেসব টোল প্লাজায় স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল সংগ্রহের (ফাস্ট ট্র্যাক) ব্যবস্থা রয়েছে, সেসব লেনে টোল পরিশোধ করলে ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর। এ বিষয়ে গত ২৫ এপ্রিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের টোল ও এক্সেল শাখার এক পরিপত্রে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার (২ আগস্ট) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপসচিব (টোল ও এক্সেল শাখা) ফাহমিদা হক খান বিষয়টি আবারও নিশ্চিত করেন।ফাহমিদা হক খান বলেন, অর্থ বিভাগের সম্মতি নিয়ে আমরা প্রজ্ঞাপনটি আগেই জারি করেছি। এটি জুন মাসের ১ তারিখ থেকে কার্যকর হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ ছাড় চলতে থাকবে।

আরও পড়ুন : আবাসিক হোটেলে নিয়ে স্ত্রীকে খুন, স্বামীর যাবজ্জীবন

এখন আমরা এটি এসএমএস আকারে দেশের সব নাগরিকের কাছে পৌঁছে দিচ্ছি। টেলিভিশনে স্ক্রল যাবে এবং পত্রপত্রিকাতেও বিজ্ঞাপন দেওয়া হয়েছে।এর আগে ২৫ এপ্রিলের পরিপত্রে বলা হয়েছিল, স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল সংগ্রহ ব্যবস্থায় স্বচ্ছতা নিশ্চিতকরণের মাধ্যমে ইলেকট্রনিক টোল কালেকশন লেন বা ফাস্ট ট্র্যাক লেন ব্যবহারকারীদের জন্য নির্ধারিত টোল থেকে ১০ শতাংশ অর্থ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন সব টোল প্লাজায় এই সুবিধা পাওয়া যাবে। ফাস্ট ট্র্যাক লেন ব্যবহার বৃদ্ধি পেলে সেতুগুলোর টোল প্লাজায় গাড়ির জট কমবে এবং কম সময়ের মধ্যে যাত্রীরা গন্তব্যে পৌঁছতে পারবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top