আমিরের সিনেমা বয়কটের ডাক, যা বললেন অভিনেতা

Aamir-lal-singh-chadda-2208020443.jpg

ডেস্ক রিপোর্ট : বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’খ্যাত তারকা আমির খান। কয়েকদিন পরেই মুক্তি পাবে তার পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’। কিন্তু তার আগেই বহুল প্রতীক্ষিত সিনেমাটি বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।সামাজিক যোগাযোগমাধ্যমে আমিরের পুরোনো একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। এতে ভারতের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলেন তিনি।

সেটির জের ধরেই সিনেমাটি বয়কটের ডাক দেওয়া হয়েছে।এদিকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রচারে বয়কটের ডাক নিয়ে কথা বলেছেন ‘পিকে’ অভিনেতা। তিনি বলেন, ‘দয়া করে সিনেমাটি বয়কট করবেন না। এতে আমার খুব খারাপ লাগছে। কেননা, অনেকে মনে করেন আমি দেশকে ভালোবাসি না। একথা একেবারেই সত্যি নয়। তাই এই ধারণা পাল্টে ফেলুন। আর আমার সিনেমাটি দেখুন।’

২০১৫ সালে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করেছিলেন আমির খান। রামনাথ গোয়েঙ্কা এক্সেলেন্স ইন জার্নালিজম পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেখানে তিনি বলেছিলেন, “গত ৭-৮ মাস ধরে ভারতজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা চলছে।  সমাজের মানুষের  মধ্যে ‘নিরাপত্তাহীনতা’ এবং ‘ভয়’ কাজ করছে।”

আরও পড়ুন : সিরাজগঞ্জে যমুনার পানি আবারও বেড়েছে

এ ছাড়া ধর্মীয় অসহিষ্ণুতার কারণে আমির ভারত ছাড়ারও চিন্তা করেছিলেন বলে জানান। তিনি বলেন, ‘কিরণ এবং আমি প্রথম থেকেই ভারতে বসবাস করছি। কিন্তু এই প্রথম সে আমাকে দেশ ছাড়ার কথা বলেছে। বাড়িতে এই বিষয়টি নিয়ে আমি যখন কিরণের সঙ্গে কথা বলি; সে আমাকে বলছিল, তাহলে কী আমাদের এখন দেশ ছেড়ে চলে যাওয়া উচিত?’

এই ঘটনায় সেই সময় আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাও হয়।এমনকি তাকে চড় মারার জন্য এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।আমির ছাড়াও ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় অভিনয় করেছেন কারিনা কাপুর, মনা সিং, নাগা চৈতন্য প্রমুখ। সিনেমাটির পরিচালক ‘সিক্রেট সুপারস্টার’খ্যাত পরিচালক অদ্বৈত চন্দন।

ভারতের প্রায় ১০০টি লোকেশনে হয়েছে এই সিনেমার শুটিং। তুরস্কেও সিনেমাটির দৃশ্যধারণের কাজ হয়েছে।আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করছে ভায়াকম। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ আগস্ট সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top