খুলনায় বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি

Awami-League-Manabbandhon-Picture.jpg

বিজ্ঞপ্তি, Prabartan | প্রকাশিতঃ ১৬:৩৭, ০১ আগস্ট ২০১৯

শোকাবহ আগস্ট উপলক্ষে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে তারই অংশ হিসেবে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মহানগর ও জেলা আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু ও তার পরিবারের খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবিতে মহানগরের পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে এবং খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজানের পরিচালনায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও এদেশীয় ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল, তারা ভেবে ছিল বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে এ বাংলাদেশকে আবার পাকিস্তান বানানো যাবে। কিন্তু মহান আল্লাহ তাদের পরিকল্পনা সফল হতে দেননি। জাতির পিতার বেঁচে যাওয়া দুই কন্যা ষড়যন্ত্রকারীদের সেই দুরভিসন্ধি ব্যর্থ করে দিয়ে আজ অগ্রসরমান আধুনিক বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের হত্যাকারীদের ইন্টারপোলের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে। তাহলে এ বাংলার মানুষ কলঙ্কমুক্ত হবে এবং বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান তার বক্তব্যে বলেন, আমরা যতদিন না পর্যন্ত জাতির পিতা ও তার পরিবারের হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে পারবো, ততদিন না পর্যন্ত আমরা জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না। কারণ ’৭৫ এর পর থেকে একটি পক্ষ সর্বদা জাতির পিতার খুনিদের রক্ষা করার জন্য দেশীয় ও বিদেশি ষড়যন্ত্র করে আসছে।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট চিশতী সোহরাব হোসেন শিকদার, এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান জামাল, শ্যামল সিংহ রায়, শেখ মো. ফজলুল হক, জেড এ মাহমুদ ডন, অ্যাডভোকেট খন্দকার মুজিবর রহমান, অ্যাডভোকেট আলোকা নন্দা দাশ, মো. শামীম প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top