খুলনায় প্রধানমন্ত্রীকে জড়িয়ে বিতর্কিত ভাষণ : আ’লীগ নেতা বহিষ্কার

bf1a7c2b860d7fa45ac45e3891cb6626-1.jpg

তেরখাদা উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি অ‌হিদুজ্জামান অ‌হিদ‌।

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীকে জড়িয়ে বিতর্কিত ভাষণ দেওয়ায় খুলনা জেলার তেরখাদা উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি অ‌হিদুজ্জামান অ‌হিদ‌কে ‌সাম‌য়িক বহিষ্কার করা হয়েছে। একইসাথে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, ১০ দিনের মধ্যে তার ব্যাখ্যা চেয়ে নোটিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ সোমবার (২৬ জুলাই) দুপুর ১২ টায় খুলনা জেলা আওয়ামী লী‌গে এক সভা তাকে দল হ‌তে সাম‌য়িক ব‌হিস্কার করা হয়। খুলনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি এ তথ্য নিশ্চিত করেছেন।

উ‌ল্লেখ‌্য গত ১৯ জুলাই দুপুরে তেরখাদা ইউ‌নিয়ন প‌রিষ‌দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফের চাল বিতরণ করা হয়। চাল বিতরণ অনুষ্ঠানে তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও তেরখাদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এফ এম ওয়াহিদুজ্জামান ওহিদ ভিজিএফের চাল নিতে আসা জনগণের সামনে বক্তব্যে রাখেন। বক্তব্য প্রদানের সময় তিনি মোবাইল ফোনের মাধ্যমে স্থানীয় সংসদ সদস্য (খুলনা-০৪) আব্দুস সালাম মুর্শেদীকেও সংযুক্ত রাখেন। ইউপি চেয়ারম্যানের বক্তব্য প্রদান শেষে আব্দুস সালাম মূর্শেদীও ঢাকা হতে মোবাইল ফোনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

ভিজিএফের চাল বিতরণ এর উক্ত অনুষ্ঠানে উল্লেখিত ইউপি চেয়ারম্যান ও তেরখাদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এফ এম ওয়াহিদুজ্জামান ওহিদ তার বক্তব্যের এক পর্যায়ে স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর প্রশংসা করতে গিয়ে বলেন, “আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের বাইরে বড় কোন অনুষ্ঠানে যান, তখন আমাদের এমপি আব্দুস সালাম মুর্শেদী মাননীয় প্রধানমন্ত্রীকে ডোনেশন (টাকা) দেন। তিনি তার বক্তব্যে আরো বলেন, “খুলনা জেলার অনেক এমপি আমাদের এমপি সালাম মুর্শেদীর টাকায় এমপি হয়েছেন।”

তার এই বক্তব্য নিয়ে এলাকার সাধারন জনগন সহ রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

যার ফলে আজ ২৬ জুলাই সকাল ১১ টার সময় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে খুলনা জেলা আওয়ামী লীগের বিশেষ কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়। কার্যনির্বাহী কমিটির সভায় তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ০৫নং তেরোখাদা সদর উপজেলার চেয়ারম্যান এফ এম ওহিদুজ্জামান ওহিদ কে সাময়িক বহিষ্কার করা হ‌য়ে‌ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top