১০ আগস্ট থেকে বিদেশিদের ওমরাহর পালনের অনুমতি

011349Kaaba-Sharif_kalerkantho_pi.jpg

ডেস্ক রিপোর্ট : আগামী ১ মহররম (সৌদি আরবের সময় অনুযায়ী ১০ আগস্ট) থেকে বিদেশিদের সৌদি আরবে গিয়ে পবিত্র ওমরাহ পালনের অনুমতি দেবে সৌদি কর্তৃপক্ষ। ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিসর, তুরস্ক, আর্জেন্টিনা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা ও লেবানন—এই ৯টি দেশ ছাড়া অন্য যেকোনো দেশ থেকে সরাসরি ফ্লাইটে সৌদি আরব যাওয়া যাবে। ওই ৯ দেশ থেকে যাত্রীদের তৃতীয় কোনো দেশে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন শেষে সৌদিতে ঢুকতে হবে।

জানা গেছে, ওমরাহ পালনের জন্য সৌদি আরবে যেতে আগ্রহীদের ফাইজার, মডার্না, অ্যাস্ট্রাজেনেকা বা জে অ্যান্ড জের কভিড টিকার পূর্ণ ডোজ সম্পন্ন করতে হবে। ১৮ বছর বা তার বেশি বয়সীরাই ওমরাহ পালনের জন্য সৌদিতে প্রবেশের সুযোগ পাবেন।উল্লেখ্য, করোনা মহামারির কারণে সৌদি কর্তৃপক্ষ এত দিন বিদেশিদের সৌদি আরবে গিয়ে ওমরাহ পালনের অনুমতি দেয়নি। এমনকি হজের সময়ও বিদেশিরা হজের জন্য সৌদি আরবে যাওয়ার অনুমতি পায়নি।

সৌদির হজ ও ওমরাহবিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আল-ওমাইরি আল আরাবিয়াকে বিশেষ সাক্ষাৎকারে বলেন, ওমরাহ পালনে বিদেশ থেকে আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে করোনাভাইরাসসংক্রান্ত সব ধরনের সাবধানতা এবং নিয়ম-কানুন কঠোরভাবে মেনে চলতে হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top