মেহেরপুরে পৌর-উপজেলা পরিষদের ভোট বুধবার, ইভিএমে প্রশিক্ষণ সম্পন্ন

1658831316.IMG20220726115845.jpg

মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ও গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপনির্বাচন আগামীকাল বুধবার (২৭ জুলাই) অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের পুরো প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৬ জুলাই) সকাল থেকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নির্বাচনী কাজে অংশ নেওয়া কর্মকর্তাদের ইভিএম ও ওয়েবক্যাম পরিচালনার ওপর কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ উপলক্ষে মেহেরপুর শহরজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। শহরে প্রবেশ এবং বাহিরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে আইনশৃংখলা বাহিনীর চেকপোষ্ট। জেলা পুলিশের সঙ্গে অতিরিক্ত হিসেবে নিয়োজিত থাকবে পর্যাপ্ত র‌্যাব সদস্য, ৪৫৮ জন পুলিশ সদস্য এবং এক হাজার ৪৯৬ জন আনসার বাহিনীর সদস্য।

এদিকে ভোটারদের মাঝে উৎসবের আমেজে ভোট কেন্দ্রে আসার আহবান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু আনছার। তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে সাত জন পুলিশ ও ১৭ জন আনসার মোতায়েন থাকবে। প্রতি দুইটি কেন্দ্রের জন্য একটি করে মোবাইল টিম নিয়োজিত থাকবে। এছাড়া কেন্দ্রে কেন্দ্রে জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, এ নির্বাচনে মোট ৮৮টি ভোট কেন্দ্রে ৫২২টি ভোটকক্ষের মাধ্যমে দুই লাখ নয় হাজার ৪৮৩ জন ভোটার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা এক লাখ পাঁচ হাজার ১৪৭ জন ও নারী ভোটার এক লাখ চার হাজার ৩৩৬ জন।

সদর উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান পদে লড়ছেন নিসান সাবের (মাইক প্রতীক), শামীম উদ্দীন (টিউবওয়েল প্রতীক) আবুল হাসেম (চশমা প্রতীক) ও আলফাজ উদ্দীন (তালা প্রতীক)।

এদিকে গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনে ৭ স্তুরের নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। র‌্যাব, পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ভোট কেন্দ্রে। কাউকে কোনো ধরনের অপ্রিতীকর ঘটনা ঘটাতে দেওয়া হবে না বলে জানান গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক।

গাংনী পৌরসভার উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা দুই হাজার ৪৬৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা এক হাজার ১৬২ জন এবং নারী ভোটার সংখ্যা এক হাজার ২৮২ জন।

গাংনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে উপ-নর্বিাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন চার জন প্রার্থী। এরা হলেন- শ্রমীকলীগ নেতা মুতালেব হোসেন (পাঞ্জাবী প্রতীক), সাবেক কাউন্সিলর বদরুল আলম বদু (টেবিল ল্যাম্প প্রতীক), সানোয়ার হোসেন (পানির বোতল প্রতীক) ও শফিউল ইসলাম (উটপাখি প্রতীক)।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top