কোরবানিতে বিদেশি গরু আনার অনুমতি দেয়া হবে না

rejaulkarimdb-2-2007090946-2.jpg

ঈদুল আজহায় কোরবানির জন্য বিদেশ থেকে গবাদিপশু আনার অনুমতি দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে তার দফতরে এক অনলাইন সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান। কোরবানির পশুর হাটে সুস্থ-সবল গবাদিপশু সরবরাহ ও বিক্রয় নিশ্চিত করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, এ বছরও দেশে কোরবানির জন্য গবাদিপশুর পর্যাপ্ত যোগান রয়েছে। কোরবানির জন্য কোনো অবস্থাতেই বিদেশ থেকে গবাদিপশু আনার অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, প্রাণিসম্পদ অধিদফতরের তথ্য অনুযায়ী, এ বছর ১ কোটি ১৮ লাখ ৯৭ হাজার ৫০০টি গবাদিপশু কোরবানির জন্য মজুত রয়েছে। এগুলোর মধ্যে হৃষ্টপুষ্ট গরু-মহিষের সংখ্যা ৪৫ লাখ ৩৮ হাজার। এছাড়া ছাগল-ভেড়ার সংখ্যা ৭৩ লাখ ৫৫ হাজার ও অন্যান্য ৪ হাজার ৫০০টি।

এদিকে গবাদিপশু বিপণন ও পরিবহণ সমস্যা সমাধানে প্রাণিসম্পদ অধিদফতরে হটলাইন স্থাপন করা হবে জানিয়ে প্রাণীসম্পদ মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা সার্বক্ষণিক হটলাইনে সম্পৃক্ত হবেন।

তিনি আরো বলেন, রুগ্ন গবাদিপশু যাতে বাজারে না আসতে পারে সেজন্য বাজারগুলোতে প্রায় ১ হাজার ২০০ মেডিকেল টিম কাজ করবে। একইসঙ্গে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে মনিটরিং টিম গঠন করা হবে। কোরবানির হাটে স্বাস্থ্যবিধি প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!