সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে গরু রাখাল আহত

Satkhira-Pic-1-Shahbuddin..png

সাতক্ষীরা প্রতিনিধি, Prabartan | প্রকাশিতঃ ২২:০৩, ০৮ জুলাই ২০১৯

অবৈধপথে সীমান্ত পেরিয়ে ভারতে গরু আনতে গিয়ে সে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফে) গুলিতে এক বাংলাদেশী গরু রাখাল আহত হয়েছে।

রবিবার (৮ জুলাই) ভোর রাত ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার হাড়দ্দহা সীমান্তের বিপরীতে ভারতে পানিতর স্লুইজ গেটের কাঁটাতারের বেড়ার কাছে শুন্যরেখা বরাবর এঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থা গুলিবিদ্ধ গরু রাখালকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ অহত গরু রাখালের নাম মো. শাহাবুদ্দিন (২৭)। সে সাতক্ষীরা সদর উপজেলার হাড়দ্দহা আদর্শ গ্রামের মো. ইছাহাক আলীর ছেলে।

স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র জানায়, শাহাবুদ্দিনসহ কয়েকজন বাংলাদেশী গরু রাখাল শনিবার রাত ৮টার দিকে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বশিরহাট মুহাকমার পানিতর এলাকায় যায় গরু আনতে। গরু নিয়ে দেশে ফেরার পথে রবিবার ভোর রাত ৪টার দিকে সদর উপজেলার হাড়দ্দহা সীমান্তের বিপরীতে ভারতে পানিতর স্লুইজ গেটের কাঁটাতারের বেড়ার কাছে শুন্যরেখা বরাবর পৌছালে বিএসএফ পানিতর ক্যাম্পের একটি টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় শাহাবুদ্দিন বাম পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তার অপর সঙ্গীরা তাকে উদ্ধার করে বাংলাদেশে নিয়ে আসে। পরে পরিবারের সদস্যরা তাকে গোপনে স্থানীয় এক চিকিৎসকের কাছে চিকিৎসা করায়। কিন্তু গুলিবিদ্ধ স্থান দিয়ে রক্তক্ষরন বন্ধ না হলে একটি মাইক্রোবাস যোগে দুপুর ১২টার দিকে শাহাবুদ্দিনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু চিকিৎসকরা সেখানে তাকে ভর্তি না নেয়ায় তাকে নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সে মেডিকলে কলেজ হাসপাতালের ১০নং কক্ষের মেঝেতে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে এলাকাবাসী জানিয়েছে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার রবিবার সকালে এ ধরনের একটি ঘটনার কথা জানতে পেরেছেন উল্লেখ করে বলেন, এবিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। প্রতিপক্ষ পানিতর বিএসএফ এধরনের ঘটনার কথা অস্বীকার করেছে। তবে ঐ এলাকার একটি গরুর খাটাল নিয়ে দীর্ঘদিন ধরে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। আভ্যন্তরিন কোন বিরোধের জের ধরে এধরনের গুলিবিদ্ধের ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি আরো জানান।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top