ঢাবির ‘গ’ ইউনিটটে প্রথম নটর ডেমের সারোয়ার

sarwar-khan-20220703134858.jpg

ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ৪ হাজার ২৮৯ জন পাস করেছেন। পাসের হার ১৪.৩০ শতাংশ।এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলে প্রথম হয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী সারোয়ার হোসাইন খান। তার প্রাপ্ত নম্বর ৯৬ দশমিক ৭৫।

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএ’র ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট নম্বর ১১৬ দশমিক ৭৫। তিনি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন তিনি।দ্বিতীয় হয়েছেন আনিমা পারভেজ ইলমা। তিনি দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন। তার প্রাপ্ত নম্বর ৯০ দশমিক ০০।

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট প্রাপ্ত নম্বর ১১০ দশমিক ১০। তিনি ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মো. আব্দুল্লাহ খান। তার প্রাপ্ত নম্বর ৮৭ দশমিক ৭৫। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট প্রাপ্ত নম্বর ১০৭ দশমিক ৭৫।

আরও পড়ুন : ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল সোমবার

তিনি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাবে।

এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> GA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top