খুলনা জেলা পরিষদের অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের উদ্বোধন

IMG_20200630_113941.jpg

অবশেষে খুলনাবাসীর প্রাণের প্রত্যাশা পূরণ হতে চলেছে। বিভাগীয় শহর খুলনায় মঙ্গলবার সকাল ১১টায় ১হাজার আসন বিশিষ্ট আধুনিক অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত নগরীর রূপসা স্ট্যান্ড রোডে খুলনা জেলা পরিষদের পুরাতন রেস্ট হাউজ কে ১ হাজার আসন বিশিষ্ট “বঙ্গবন্ধু অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল” এ পরিণত করা হবে। নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ হারুনুর রশীদ।

অডিটোরিয়ামের নির্মাণ কাজের উদ্বোধনকালে শেখ হারুন বলেন, বিভাগীয় শহর খুলনাতে কোন বড় ধরনের অডিটোরিয়াম/হল নেই। দীর্ঘ কয়েক বছর নগরীর শীববাড়িস্থ পাবলিক হল ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ে। এতেকরে, সরকারি বা বেসরকারি পর্যায়ে কোন অডিটোরিয়াম না থাকায় নগরবাসী কোন সামাজিক অনুষ্ঠান/সভা করতে পারেনি। এসকল বিষয় বিবেচনায় রেখে খুলনা জেলা পরিষদ অডিটোরিয়ামটি নির্মাণ করছে। এতে খুলনাবাসী অনেক সুবিধা পাবে। মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ডাক বাংলো তে নির্মিত এই অডিটোরিয়াম খুলনাবাসীর জন্য উপহারস্বরুপ।

খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহাবুবুর রহমান জানান, এটিই হবে খুলনার সবচেয়ে বড় অডিটোরিয়াম। জেলা পরিষদের নিজস্ব ২ একর জায়গার উপর নির্মিত হচ্ছে এই আধুনিক অডিটোরিয়াম। যেখানে একসাথে ৪টি ভেন্যুতে অনুষ্ঠান করা যাবে। ঢাকাস্থ ঠিকাদারী প্রতিষ্ঠান স্মার্ট প্রোপার্টিজ লিমিটেড অডিটোরিয়ামটির নির্মান কাজ করছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন এডিবি’র অর্থায়নে এতে ব্যয় হবে ২০ কোটি ২৭ লক্ষ টাকা। ২০২১ সালের ডিসেম্বর নাগাদ অডিটোরিয়ামটির নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। নির্মানাধীন এই আধুনিক অডিটোরিয়ামে কম খরচে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানসহ বড় সভা/অনুষ্ঠান করা যাবে এবং খুলনায় আগত অতিথিরা সুবিধা পাবেন।।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, খুলনা জেলা পরিষদের সদস্যবৃন্দ, ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও জেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। উদ্বোধন অনুষ্ঠান শেষে বিশেষ মোনাজাত করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!