‘ভুতুড়ে’ বিদ্যুৎ বিল সমাধানে ৬ পদক্ষেপ: প্রতিমন্ত্রী

image-320913-1593426280-3.jpg

কোভিড-১৯ পরিস্থতিতে তৈরি করা বাড়তি বিল দ্রুত সংশোধনসহ বকেয়া হওয়া বিদ্যুৎ বিল আদায়ে ৬ দফা পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার সংসদে টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

চট্টগ্রামের সংসদ সদস্য মাহফুজুর রহমানের এসংক্রান্ত প্রশ্নের জবাবে নসরুল হামিদ সংসদকে জানান, বাংলাদেশে কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় সরকার করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা এবং এলাকাভিত্তিক লকডাউন কার্যকর করে। এ সময় গ্রাহকদের অসুবিধার কথা বিবেচনা করে আবাসিক গ্রাহকদের ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে মাসের বিদ্যুৎ বিল সারচার্জ ছাড়া ৩০ জুনের মধ্যে পরিশোধের সুযোগ দেয়া হয়। ফলে অধিকাংশ গ্রাহক বিল পরিশোধ না করায় বিপুল বকেয়া পড়ে আছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, অতিরিক্ত বিল সমন্বয় ও কোভিড ১৯-এর কারণে সৃষ্ট বিদ্যুতের বকেয়া বিল আদায়ের লক্ষ্যে ৬টি পদক্ষেপ নেয়া হয়েছে। সেগুলো হচ্ছে- কয়েক মাসের ইউনিট একত্র করে একসঙ্গে অধিক ইউনিটের বিল না করা; মাসভিত্তিক পৃথক পৃথক বিদ্যুৎ বিল তৈরি করা; একসঙ্গে অধিক ইউনিটের বিল করে উচ্চ ট্যারিফ চার্জ না করা; ত্রুটিপূর্ণ বা অতিরিক্ত বিল দ্রুত সংশোধনের ব্যবস্থা করা; মে ২০২০ মাসের বিদ্যুৎ বিল (যা জুন মাসে তৈরি হচ্ছে) মিটার দেখে সঠিকভাবে প্রস্তুত করা এবং মোবাইল, বিকাশ, জি-পে, রবিক্যাশ, অনলাইনে ঘরে বসে বিদ্যুৎ বিল পরিশোধের সুযোগ সৃষ্টি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!