স্বাস্থ্য বিধি উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ায় পশুরহাট

145634_bangladesh_pratidin_56231.png

ডেস্ক রিপোর্ট :  স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করেই ব্রাহ্মণবাড়িয়ায় পশুরহাট বসেছে। সেখানে কেউ স্বাস্থ্য বিধি মানছেন না। এছাড়াও আজ সোমবার সকাল থেকে মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা, বিভারটেক, ব্যাটারি চালিত অটোরিকশাসহ বিভিন্ন মালবাহী পরিবহন চলাচল করছে স্বাভাবিক ভাবে। একই সঙ্গে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। সরাইল বিশ্বরোড থেকে ব্রাহ্মণবাড়িয়া যাওয়া যাত্রীদের কাছ থেকে ৩০ টাকার ভাড়া আদায় করছে ৮০/১০০ টাকা।

মাধবপুর থেকে আশুগঞ্জ যাওয়া যাত্রীদের কাছ থেকে ১০০ টাকার ভাড়ার জায়গায় ২ থেকে ৩০০ টাকা আদায় করছে সিএনজি চালিত ও ব্যাটারি চালিত অটোরিকশা চালকরা।রাস্তার বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেলে এক প্রকার তাদের ফাঁকি দিয়ে এ যানবাহন চলাচল করছে। তবে দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি। প্রাইভেট সার্ভিস চলাচল করছে স্বাভাবিক ভাবে।

এদিকে সরাইল উপজেলার সরাইল-নাসিরনগর সড়কের বড্ডাপাড়া নামক স্থানে সকাল থেকে পশুরহাট জমে উঠেছে। ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে পশুরহাটে উপস্থিতিদের মধ্যে কোন স্বাস্থ্য বিধি মানতে দেখা যায়নি। সরাইল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শের আলম বলেন, সরকার পশুরহাট বসাতে নিষেধ করেননি। তবে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সরাইল হাইওয়ে থানার ওসি শাহজালাল আলম বলেন, সরকারের নির্দেশ মোতাবেক ঢাকা-সিলেট মহাসড়কে মালবাহী পণ্য, অ্যাম্বুলেন্স ছাড়া সকল পরিবহন বন্ধ রয়েছে। কিছু কিছু প্রাইভেট সার্ভিস, সিএনজি, অটোরিকশা আমাদের ফাঁকি দিয়ে চলাচল করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top