ঢাবি ‘খ’ ইউনিটে প্রথম নাহনুল কবির নুয়েল

nuel-20220627142020.jpg

ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়।এ বছর ‘খ’ ইউনিটে আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৭৩ জন। এর মধ্যে অংশগ্রহণ করেছেন ৫৬ হাজার ৯৭২ জন।

পাস করেছেন মাত্র ৫৬২২ জন শিক্ষার্থী, যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৮৭ শতাংশ। বাকি ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলে প্রথম হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী নাহনুল কবির নুয়েল। তার প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ৫০। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট প্রাপ্ত নাম্বার ৯৬ দশমিক ৫০। তিনি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।

আরও পড়ুন : আমদানি শুল্ক কমাল বাংলাদেশ, ভারতে চালের দাম বাড়ল ১০ শতাংশ

এছাড়া দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তাবিয়া তাসনিম। তার প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ২৫। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জিপিএর ভিত্তিতে প্রাপ্ত নম্বরসহ মোট প্রাপ্ত নম্বর ৯৬ দশমিক ২৫। তিনি ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।তৃতীয় হয়েছেন সাবরিন আক্তার কেয়া। তিনি মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষার্থী ছিলেন। তার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৭৬.২৫।

আর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ মিলে সর্বমোট তার প্রাপ্ত নম্বর ৯৬ দশমিক ২৫। তিনিও ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন।দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করা শিক্ষার্থীর সমান নম্বর পাওয়ার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, নীতিমালার আলোকে গড় নম্বর একই হলেও দুটি বিষয়ে নম্বর বেশি পাওয়ায় দ্বিতীয় এবং তৃতীয় করা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top