পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনায় বর্ণাঢ্য আয়োজন

1656059816.33.jpg

নিজস্ব প্রতিবেদক : আগামী শনিবার (২৫ জুন) আড়ম্বরপূর্ণ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জুন) দুপুরে জেলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ব্রিফ করেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে জেলা প্রশাসন খুলনার পক্ষ থেকে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন সকাল ১০টায় বাংলাদেশের সক্ষমতার প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। মনিরুজ্জামান তালুকদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০০৯ সালে পুনরায় ক্ষমতায় এসে তিনি পদ্মা সেতু নির্মাণকে অগ্রাধিকার তালিকায় নিয়ে আসেন। পদ্মা সেতু আমাদের বিজয়ের প্রতীক, উন্নয়ন, ঘুরে দাঁড়ানো ও হার না মানার প্রতীক।

আরও পড়ুন : মানিকগঞ্জে ৪৭ কেজির বাঘা আইড়, বিক্রি ৫৬ হাজার

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণের অনন্য ইতিহাস ও উদ্বোধন অনুষ্ঠানের মাহেন্দ্রক্ষণের সঙ্গে সবাইকে সম্পৃক্ত করতে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি বড় পর্দায় খুলনা জেলা স্টেডিয়াম, দৌলতপুর ও শিববাড়ি এলাকায় প্রদর্শন করা হবে। পদ্মা সেতু উদ্বোধনের আনন্দবার্তা সবার মধ্যে ছড়িয়ে দিতে শুক্রবার সকাল থেকে দুটি সুসজ্জিত প্রচার ভ্যানে পদ্মা সেতুর ওপর নির্মিত থিম সং ও পদ্মা সেতু প্রোমোশনাল অডিও সম্প্রচার করা হচ্ছে। এ উপলক্ষে খুলনা মহানগর ও সারা জেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পোস্টার বিতরণ ও টানানো হয়েছে। খুলনাকে আলোয়-উদ্ভাসিত করতে বিভিন্ন সরকারি দপ্তর ও গুরুত্বপূর্ণ স্থাপনায় থাকছে বর্ণিল আলোকসজ্জা। পদ্মা সেতুকে উপজীব্য করে নির্মিত বিশেষ ভিডিওচিত্র প্রদর্শিত হচ্ছে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা রেলওয়ে স্টেশন ও ডাক বিভাগীয় কার্যালয়ের সম্মুখস্থ এলইডি স্ক্রিনে। আগামী ২৫ জুন বিকেল ৪টায় জেলা স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটের গান, জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা, ব্যান্ড দল ‘চিরকুট’ ও ‘বাউল’ এর সংগীত পরিবেশন অনুষ্ঠিত হবে। পদ্মা সেতু উদ্বোধনের অনুষঙ্গ হিসেবে খুলনার আকাশকে বর্ণিল রঙে ও শব্দ তরঙ্গে সাজাতে জেলা স্টেডিয়ামে থাকবে আতশবাজি ও পরিবেশিত হবে নান্দনিক লেজার শো।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান খান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম জাহিদ হোসেনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top