করোনার ওষুধ আবিষ্কারক বাবা রামদেবের চমৎকার প্রতারণা!

image-147812-1592990408.jpg

গোটা দুনিয়াকে তাক লাগিয়ে করোনা বধের ওষুধ আবিষ্কার করে ফেলেছে ভারতের যোগগুরু বাবা রামদেব। ১০০ শতাংশ রোগী সুস্থ হয়ে যাবে এমনও দাবি করছিল রামদেবের কোম্পানি পতঞ্জলি। কিন্তু এত বিস্ময়কর আবিষ্কারের পরও কোম্পানির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলল ভারতের উত্তরাখণ্ডের স্বাস্থ্য দপ্তরের মেডিসিন বিভাগ।

জানা যায়, মঙ্গলবার সাংবাদিক সম্মেলন ডেকে ধুমধাম করেই করোনা বধের ওষুধ বাজারে আনার কথা ঘোষণা করেছিলেন আলোচিত যোগগুরু রামদেব। পতঞ্জলির তরফে জানানো হয়, ‘করোনিল ও শ্বাসরি’ নামের দুটি ওষুধ কোভিড রোগীদের উপর পরীক্ষা করেও দেখা হয়েছে। এই ওষুধ প্রয়োগে সুস্থতার হার ১০০ শতাংশ বলে জানায় কোম্পানি। এমনকী রামদেব এও দাবি করেন, দীর্ঘ গবেষণার পরই আয়ুর্বেদকে কাজে লাগিয়ে ওষুধটি তৈরি করা সম্ভব হয়েছে। এতে তিন থেকে সাতদিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন করোনা আক্রান্ত। কিন্তু এই ঘোষণার কয়েক ঘণ্টা পরই ভারতের কেন্দ্র সরকারের নজরে পড়ে পতঞ্জলি।

রামদেবের পতঞ্জলি জানায়, আয়ুর্বেদ নিয়ে কাজ করতে উৎসাহ দিয়েছে কেন্দ্রই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কিছু ভুল বোঝাবুঝি হওয়ায় আগে রিপোর্ট পাঠানো হয়নি। তবে সব নিয়ম মেনেই কাজ হবে। এদিকে, উত্তরাখণ্ডের আয়ুর্বেদ বিভাগের দাবি, রোগ প্রতিরোধক ওষুধের নাম করে পতঞ্জলি লাইসেন্স চেয়েছিল। করোনা রোগী সুস্থ করে দেবে বলে কিছুই জানানো হয়নি। কীভাবে অনুমতি ছাড়া কিট বানাল তারা, এই মর্মে কোম্পানিকে নোটিশ দেওয়া হবে। আপাতত এটা প্রতারণার ফাঁদ বলেই বলে হচ্ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!