২২১ কি.মি সাইকেল চালিয়ে পদ্মা সেতুর উদ্বোধনীতে ২ শিক্ষার্থী

1656052343.14.jpg

ডেস্ক রিপোর্ট : ২২১ কিলোমিটার সড়ক পথে সাইকেল চালিয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাত্রা শুরু করেছে বরগুনায় দুই শিক্ষার্থী।শুক্রবার (২৪ জুন) সকাল ৮ ঘটিকায় বরগুনা সার্কিট হাউজ থেকে তারা যাত্রা শুরু করেছে।

বরগুনা সাইক্লিং কমিউনিটির দু’জন সাইক্লিস্ট আবিদ হাসান ও রায়হান খান বরগুনা জিলা স্কুলের এসএসসি পরীক্ষার্থী বলে জানা গেছে।এ প্রসঙ্গে রাইডে অংশগ্রহণকারী আবিদ হাসান জানায়, স্বপ্নের পদ্মা সেতু আমাদের অহংকার। শনিবার (২৫ জুন) উদ্বোধনী অনুষ্ঠানে অনেকেই বাস, লঞ্চ বা বিভিন্ন মাধ্যমে গিয়ে যুক্ত হবে। কিন্তু আমরা সাইকেল চালিয়ে ২২১ কিলোমিটার সড়ক পথ পাড়ি দিয়ে স্মরণীয় করে রাখতে চাই।

আরেক অংশগ্রহণকারী রায়হান খান জানায়, এ রাইডটি আমাদের জন্য চ্যালেঞ্জের বিষয়। এর আগে কখনও একদিনে ২২১কি.মি. রাইড দেওয়া হয়নি। পদ্মা সেতুর উদ্বোধনে আমরা দিনটিকে উপভোগ করতে রাইডটিতে অংশ নিচ্ছি।

বরগুনা সাইক্লিং কমিউনিটির এডমিন ও সহসভাপতি এহসান আহমাদ নোমান বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব। পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর যোগসূত্র স্থাপন হবে। উদ্বোধনের মাহিন্দ্রক্ষণকে স্মরণ করে রাখতে বিসিসির দু’জন সাইক্লিস্ট সাইকেল চালিয়ে পদ্মাসেতু উদ্বোধনে অংশ নিতে যাচ্ছে।

আরও পড়ুন : সরকারের আশু পদত্যাগ দাবি করলেন ফখরুল

বরগুনা পৌরসভার মেয়র কামরুল আহসান মহারাজ জানান, এই দু’জন শিক্ষার্থী ছারাও সড়ক পথে গাড়ির ওপর নৌকা বসিয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য ৪ জন পৌর নাগরিক বৃহস্পতিবার বিকেলে বরগুনা সদর থেকে যাত্রা শুরু করছেন। আমি আমার ব্যক্তিগত ভাবে তাদের সহায়তা প্রদান ও খোঁজ খবর নিয়েছি।

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, বরগুনা সদর উপজেলা থেকে দু’জন শিক্ষার্থী সাইকিলিস্ট দীর্ঘ ২২১ কিলোমিটার সাইকেল চালিয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছে এটি আমাদের জন্য গর্বের বিষয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top