পদ্মা সেতুর মঞ্চে চিকিৎসা দেবে ফরিদপুরের মেডিকেল দল

faridpur-20220624125924.jpg

ডেস্ক রিপোর্ট : পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় এসে কেউ যদি অসুস্থ পড়েন, তাদের চিকিৎসাসেবা দেওয়ার জন্য ফরিদপুর থেকে ৩৫ সদস্যবিশিষ্ট একটি মেডিকেল দল রওনা দিয়েছে মাদারীপুরের শিবচরে।

শুক্রবার (২৪ জুন) সকাল ৯টার দিকে চারটি মাইক্রোবাসে করে ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুরের সামনে থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে রওনা দেন দলের সদস্যরা।

এ দলের নেতৃত্ব দিচ্ছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল। এ কার্যক্রম সমন্বয় করছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ফরিদপুর ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ফরিদপুর।

দলের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুর ও ফরিদপুর জেনারেল হাসপাতালের কার্ডিওলজি, মেডিসিন, সার্জারি ও অর্থোসার্জারি বিভাগের ছয়জন কনসালট্যান্ট, ১০ মেডিকেল কর্মকর্তা, ১০ স্টাফ নার্স এবং চারজন অফিস সহায়ক।

আরও পড়ুন : ট্রাকচাপায় ৪ শিক্ষকসহ নিহত ৫ জনের পরিবার পাবে অর্থ সহায়তা

আগামীকাল শনিবার (২৫ জুন) মাদারীপুরের কাওড়াকান্দি ঘাটে পদ্মা সেতু উদ্বোধন শেষে জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই জনসভায় ১০ লক্ষাধিক লোকের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। এ জন্য মাদারীপুরের সিভিল সার্জনের তত্ত্বাবধানে ৪০ শয্যার একটি হাসপাতাল ও বড় আকারের তিনটি মেডিকেল দল কাজ করবে।

মাদারীপুর ছাড়াও ফরিদপুর, গোপালগঞ্জ ও শরীয়তপুরের চিকিৎসক, নার্স ও অফিস সহকারীদের সহায়তায় এ কার্যক্রম পরিচালিত হবে। এরই অংশ হিসেবে ফরিদপুর মেডিকেল দল মাদারীপুরের শিবচরে যাচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল বলেন, ফরিদপুর থেকে যাওয়া মেডিকেল দলটি প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাবে। এরপর তাদের হাসপাতালসহ ওই তিনটি দলে ভাগ হয়ে চিকিৎসাসেবা দিতে প্রস্তুত করা হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top