বন্যায় বেশি পশু মারা যায়নি: প্রাণিসম্পদ মন্ত্রী

1655965001.jpg

ডেস্ক রিপোর্ট : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সুনামগঞ্জে বন্যায় বেশি পশু মারা যায়নি। পশু সংকট সেখানে হবে না।বন্যা কবলিত এলাকায় আগাম বার্তা দেওয়ার কারণে প্রাণীদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। যারা ওখানে আটকা পড়েছিল তাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর খামার বাড়ি প্রাণিসম্পদ অধিদপ্তরে ‘ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশুর চাহিদা নিরুপন, সরবরাহ এবং দেশের প্রত্যন্ত অঞ্চলে কোরবানির পশুর অবাধ চলাচল/পরিবহন নিশ্চিত কল্পে’ শীর্ষক আয়োজিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : বেনাপোলে বাস থেকে কোটি টাকার ১০টি স্বর্ণের বার উদ্ধার

এ সময় তিনি বলেন, মৃত পশু ভেসে যাচ্ছে বন্যা কবলিত এলাকায়, এমন কোনো ছবি নাই। এবারের কোরবানির প্রস্তুতিতে যথেষ্ট পশু আছে। প্রয়োজন হলে সেখানে পশু সরবরাহ করব।এর আগে সভায় সিলেট-সুনামগঞ্জ বন্যা কবলিত এলাকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে সিলেট-সুনামগঞ্জ বন্যা জলোচ্ছ্বাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকায় বন্যার পানি কমতে শুরু করেছে।

ঈদের আগে এসব এলাকার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। বন্যা কবলিত এলাকায় কিছু পশু ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যাপক আকারে হয়নি। প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে আমরা সেখানে পশুর জন্য খাবার সরবরাহ করেছি। যারা সেখানে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কিভাবে সাহায্য করা যায় তার জন্য আমরা চিন্তা ভাবনা করছি।তিনি আরও বলেন, কোরবানির সময় ওই অঞ্চলে (সিলেট- সুনামগঞ্জ) যাতে বাইরে থেকে পশু যেতে পারে সেজন্য আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবো।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top