দেড় হাজার পানিবন্দিকে ত্রাণ দিল এসএসসি ‘৯১

image-565319-1655925048.jpg

ডেস্ক রিপোর্ট : সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছে সিলেট বিভাগের এসএসসি ‘৯১ ব্যাচের বন্ধুরা। তারা নিজেদের মধ্যে অর্থ সংগ্রহ করে গত কয়েক দিন ধরে মহানগরীর একাধিক স্থান ও গোয়াইঘাটের দুর্গত এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

বুধবার পর্যন্ত দেড় হাজার পানিবন্দি মানুষের হাতে ত্রাণসামগ্রী ও খাবার তুলে দিয়েছেন তারা। এদিন বন্যাকবলিত গোয়াইনঘাটের প্রত্যন্ত অঞ্চলে পৃথক তিনটি টিমের মাধ্যমে এক হাজার মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও বিরানি বিতরণ করা হয়।

একই দিন আরেকটি টিম নগরীর টুলটিকর এলাকায় ৩০০ জনকে সাদা ভাত ও মুরগির মাংসের তরকারি দেওয়া হয়। এর আগে নগরীতে আরও ২০০ প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।সিলেট বিভাগের এসএসসি ‘৯১ ব্যাচের বন্ধুদের নেওয়া এ মানবিক উদ্যোগের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে থাকা একই ব্যাচের বন্ধুরা। বিদেশে থাকা একই ব্যাচের বন্ধুরাও যুক্ত হয়েছেন এ কার্যক্রমে।

আরও পড়ুন : বারইয়ারহাট রেলক্রসিংয়ে দুর্ঘটনা : গেটম্যান আনোয়ার গ্রেপ্তার

এছাড়া তাদের সঙ্গে যুক্ত হয়েছে গুড ডিডস নামে একটি চ্যারিটি প্রতিষ্ঠান। দেশ-বিদেশে থাকা এসএসসি ‘৯১ ব্যাচের মানবিক সহযোগিতায় একটি তহবিল গঠন করা হয়েছে। তাদের প্রত্যেকের আমানত প্রাপ্যদের হাতে পৌঁছে দেওয়ার প্রত্যয়ে দিন-রাত কাজ করা হচ্ছে। পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও ত্রাণ কার্যক্রম চলবে বলে জানান এর অন্যতম উদ্যোক্তা মঞ্জুর আহমদ ও রফিক আহমদ শাহেদ। একই সঙ্গে তারা বানভাসিদের সহযোগিতায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বিভিন্ন স্থানে ত্রাণসামগ্রী ও খাবার বিতরণে উপস্থিত ছিলেন- মঞ্জুর আহমেদ, রফিক আহমদ শাহেদ, কবির উদ্দিন আহমেদ, আনোয়ার চৌধুরী, কামাল আহমেদ, ফাহিমুজ্জামান টিপু, এনায়েতুল বারী মুন, ফাতেহা শিরিন, সালেহ আহমদ, মুনজেরিন চৌধুরী, ফৌজিয়া আক্তার, সাদ জাবেদ, কয়েস আহমেদ, আসাদুজ্জামান, জুনেদ আহমেদ, আমিনুর রহমান মুরাদ, শাহিন আহমেদ সিদ্দিকী ও নুরুল আমিন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top