অসহায়দের পাশে যারা দাঁড়ান না তারাই প্রকৃত অন্ধ : ইমদাদুল হক মিলন

dhakapost-20220623183652.jpg

ডেস্ক রিপোর্ট : ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও জনপ্রিয় লেখক ইমদাদুল হক মিলন বলেছেন, যারা অন্ধ তারা প্রকৃতপক্ষে অন্ধ নয় বরং যারা সমাজের অসহায়-দুঃস্থ মানুষদের অসহায়ত্ব দেখেও না দেখার ভান করে থাকেন এবং তাদের পাশে দাঁড়ান না তারাই প্রকৃত অন্ধ।

বৃহস্পতিবার (২৩ জুন) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বসুন্ধরা খাতার উদ্যোগে ব্রেইল বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মিলন এসব কথা বলেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন ভিউ ফাউন্ডেশনের ট্রাস্টি সোহরাব হোসেন।

দৃষ্টি প্রতিবন্ধীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দৃষ্টি প্রতিবন্ধী না, অনেক চক্ষুষ্মানদের চেয়ে আপনারা এগিয়ে আছেন। আপনাদের অনেক প্রতিভা আছে, না হলে এ পর্যায়ে আসতে পারতেন না। এই প্রতিভাকে চলমান রাখতে হবে। ব্রেইল বই কোনো অনুদান নয় বরং এটি আমরা উপহার হিসেবে দিচ্ছি। আমরা আপনাদের পাশে আজীবন থাকতে চাই।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের উদ্যোগে ভিউ ফাউন্ডেশনের সহযোগিতায় ও বসুন্ধরা খাতার পৃষ্ঠপোষকতায় সারা দেশে ২০২১ সালে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ব্রেইল বই বিতরণ করা হয়। মূলত এনসিটিবি কর্তৃক অনুমোদিত বাংলা সহপাঠ, বাংলা সাহিত্যপাঠ ও ইংলিশ ফর টুডে বইগুলো ব্রেইল প্রিন্টিং পদ্ধতিতে তৈরি করা হয়েছে। ব্রেইল বইগুলো বিতরণ করা হয়েছে ভিউ ফাউন্ডেশনের (ভিজুয়ালি ইম্পায়ারড এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন) মাধ্যমে। ২০১৬ সাল থেকে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম করে আসছে ভিউ ফাউন্ডেশন। তাদের নিজস্ব ব্রেইল বই প্রিন্টিং হাউজে বইগুলো ছাপানো হয়েছে।

ব্রেইল বই বিতরণে বক্তব্য রাখেন- ভিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউসুফ আলি চৌধুরী, বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের হেড অব মার্কেটিং মোহাম্মদ আলাউদ্দিন, হেড অব ডিভিশন সেলস গোলাম সারওয়ার নওশাদ, ডেপুটি জেনারেল ম্যানেজার ন্যাশনাল সেলস রাজু আহমেদসহ উক্ত দুই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top