ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের

image-565548-1655969109.jpg

ডেস্ক রিপোর্ট : ইনজুরির কারণে দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে পেস-অলরাউন্ডার সাইফউদ্দিন। গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন তিনি।ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা সিরিজে খেলা হয়নি তার।

ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে ফেরেন সাইফউদ্দিন। আবাহনীর হয়ে ১৪ ম্যাচ খেলে ২২ উইকেটের পাশাপাশি করেছেন ২৭০ রানও। তার এমন পারফরম্যান্সে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি আর ওয়ানডে দলে ডাক পান সাইফউদ্দিন। সে উদ্দেশ্যে পেসার তাসকিনের সঙ্গে আগামী ২৪ জুন দেশ ছাড়ার কথা ছিল তার।  কিন্তু সেই ইনজুরি বাধ সাধল।  বিমানে ওঠার আগেই উইন্ডিজ সফর থেকে ছিটকে পড়লেন সাইফউদ্দিন।

সাইফউদ্দিনের ছিটকে পড়ার তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাইফউদ্দিনের বোলিং ফিটনেস নেই বলেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিসিবির মেডিকেল বিভাগ জানিয়েছে, পিঠের চোট এখনো ভালো না হয়নি তার। টানা বল করতে পারছেন না তিনি। বল করার পর চোটের জায়গায় ব্যথা পাচ্ছেন। এজন্য তাকে নিয়ে আর ঝুঁকিতে যেতে চাচ্ছে না বোর্ড।

সাইফউদ্দিনের ফিটনেস নিয়ে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আমাদের কাছে মনে হয়েছে তার ওই রকম ফিটনেস নেই, ঘাটতি। আমরা টিম ম্যানেজম্যান্টকে সেটা জানিয়েছি। ’জানা গেছে, উইন্ডিজ সফর উপলক্ষে দুই পেসার তাসকিন ও সাইফউদ্দিনের ফিটনেস পরীক্ষা নেয় বিসিবি। যেখানে তাসকিন উতরে গেলেও পারেননি সাইফউদ্দিন। ৬ ওভার বল করতে বলা হলেও ২০ বল করেই কোমড়ে ব্যথা অনুভব করেন তিনি।  এরপর বল করলেও ধার ছিল না কোনো।

আরও পড়ুন : যে কারণে খাশোগি হত্যার ইস্যু চেপে গেলেন এরদোগান

৫ বছরের ক্যারিয়ারে এখনো ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার হয়নি সাইফউদ্দিনের। এবার সেই সুযোগ এসেছিল।  কিন্তু পিঠের পুরনো চোটের কারণে সে সুযোগ হাতছাড়া হলো। জাতীয় দলে ফেরায় প্রচণ্ড আশাবাদী ছিলেন সাইফউদ্দিন।  স্কোয়াডে ঠাঁই হয়েছে জানার পর থেকেই সেই সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। ইউটিউবে পুরোনো ভিডিও দেখে প্রস্তুত হচ্ছিলেন।  কিন্তু দুর্ভাগ্যের কালো মেঢ় ভাগ্যাকাশ থেকে সরলই না।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়ানডে আর টি-টোয়েন্টিতে সমান ২৯টি করে ম্যাচ খেলেছেন সাইফউদ্দিন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top