টাকা পাচারকারীরা তারেক-কোকোর সাক্ষাৎ শিষ্য : ইনু

dhakapost-20220623193001.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের টাকা পাচারকারীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর সাক্ষাৎ শিষ্য বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার (২৩ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এমন দাবি করেন।

হাসানুল হক ইনু বলেন, এরা ডাবল চোর। এরা দেশের ভেতরে একবার চুরি করে, বিদেশে টাকা পাঠানোর জন্য আরেকবার চুরি করে। দেশে এই ডবল চোরদের ধরার জন্য আইন আছে, মামলাও আছে। তাই বিদেশে পাচার হওয়া টাকা আনার জন্য যে প্রস্তাব হয়েছে দেশের আইনের সঙ্গে সেটা সাংঘর্ষিক। আমি তা বাতিলের প্রস্তাব করছি।

তিনি বলেন, টাকা পাবেন কোথায়? এনবিআরকে অটোমেশন করেন। ৫৪৪টি উপজেলায় কর অফিস স্থাপন করেন। ৯ লাখ হাটবাজার, দোকানিদের করের আওতায় নিয়ে আসেন। এক কোটি টাকার বেশি আয়কর দিতে পারে এ রকম লোক বাংলাদেশে ২ লাখ আছে। ওইটা ধরেন, ২ লাখ কোটি টাকা আপনি পাবেন।

জাসদ সভাপতি বলেন, বাজেটে টাকা-পয়সা বাড়িয়ে লাভ নেই। বরং আপনি মৌলিক পরিবর্তন অর্থাৎ বাসস্থান, শিক্ষা, খাদ্য, নিরাপত্তা, ইন্টারনেট ব্যবহারের সার্বজনীন ব্যবস্থা গড়তে ও অবকাঠামো গড়ে তোলার জন্য বাড়তি বরাদ্দ দেন।

তিনি বলেন, বাজেট বাস্তবায়নে রাজনৈতিক শান্তি দরকার। অশান্তির রানী বেগম খালেদা জিয়া জেলে থাকলেও বিএনপি-জামায়াত জঙ্গি-হেফাজত চক্র, যারা মীমাংসিত বিষয়কে অমীমাংসিত করে ও মানে না। তারা দেশ শত্রু, এরা মাঠে নেমেছে। ভোটের আগে শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে চায়।

ইনু বলেন, অপরদিকে চলছে ঘরের ভেতরে দুর্নীতিবাজ ঘরকাটা ইঁদুরদের উৎপাত। শেখ হাসিনার সরকার দুই শত্রুর আক্রমণের মুখে। দেশশত্রুর আক্রমণের মুখে, ঘরেরশত্রুর আক্রমণের মুখে। ভোটের আগে যারা সরকার উৎখাতের প্রস্তাব দিচ্ছে তারা সাংবিধানিক পদ্ধতি বানচাল করতে চায়।

তিনি বলেন, ভোটের আগে যারা সরকার উৎখাতের চেষ্টা করছে তারা খাল কেটে অস্বাভাবিক সরকার আনতে চায়। ভোটের আগে যারা সরকার উৎখাতের চেষ্টা করছে তারা তালেবানি সরকার আনার চেষ্টা করছে। আমি এই দুই সরকারকে কুমিরের সঙ্গে তুলনা করছি। এই দুই কুমির আনার ভয়াবহ চক্রান্তকে মোকাবিলা করতে হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top