ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

facebook-20220623111449.jpg

ডেস্ক রিপোর্ট :সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিয়মিত আপডেট আনছে। সেই ধারাবাহিকতায় এবার ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে। যা ব্যবহারকারীদের মধ্যে একধরনের উন্মাদনা তৈরি করেছে। বলা হচ্ছে এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজ এর মতো দেখা যাবে।

ফলে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে। তাহলে চলুন জেনে নিই, ফেসবুক প্রফেশনাল মুড আসলে কি-ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে।

দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে, অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে।এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়? প্রথমত ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি।

আরও পড়ুন : নেত্রকোনার ৩ উপজেলায় কমতে শুরু করেছে বন্যার পানি

তাই সবার অ্যাকাউন্টে এই আপডেট আসবে না। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে।তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই।যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এই ফিচার চালু করা হয়েছে তাদের কাছে ফেসবুক থেকে ইতিমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে।

নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে Turn on অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে।তবে, যদি আপনি নোটিফিকেশন নাও পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন তাহলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন তাহলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top