তিস্তায় নৌকাডুবি, সাঁতরে বাঁচলেন ৩ জন

03boat-sank-20220622000231.jpg

ডেস্ক রিপোর্ট : রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা নদীতে সেতুর পিলারে ধাক্কা লেগে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে নৌকায় থাকা তিন ব্যক্তি সাঁতরে পাড়ে ওঠে প্রাণে বেঁচে যান। তবে নদীগর্ভে তলিয়ে যায় নৌকাটি।মঙ্গলবার (২১ জুন) বিকেলে গঙ্গাচড়া উপজেলার মহিপুরে শেখ হাসিনা তিস্তা সেতুর নিচে এ ঘটনা ঘটেছে। পানির স্রোতের কারণে সেতুর একটি পিলারে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়।

স্থানীয় লক্ষ্মীটারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ইউনিয়নের বাগেরহাট থেকে পানিবন্দি মহসিন আলীর ছেলে সুজা মিয়া, নওশা মিয়ার ছেলে মোখলেছার রহমান ও বাদশা মিয়ার ছেলে দুলু মিয়া নৌকায় করে দোকানের মালামাল কেনার জন্য মহিপুর বাজারের দিকে আসছিলেন।

আরও পড়ুন : ৩ ঘণ্টা পর ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে

নৌকাটি তিস্তা সেতুর কাছে এলে স্রোতের কারণে একটি পিলারে ধাক্কা লেগে ডুবে যায়।নৌকা ডুবির সময় ওই তিনজন পানিতে পড়ে গেলে কোনোরকমে সাঁতরে নদীর পাড়ে উঠেন। তবে নৌকাটি পানিতে তলিয়ে যাওয়ায় সেটি খুঁজে পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ওই তিন ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান ইউপি চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, ভারি বর্ষণ আর উজানের ঢলে তিস্তার পানি বিপৎসীমায় উঠানামা করছে। হু হু করে পানি বাড়তে থাকায় নদী তীরবর্তী অনেক চরাঞ্চল ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব এলাকায় বানের পানিতে রাস্তাঘাট, ফসলি জমি ডুবে আছে। কোথাও হাঁটু, আবার কোথাও কোমর পানি থৈ থৈ করছে।

বন্দিদশায় থাকা হাজার হাজার মানুষ এখন জরুরি প্রয়োজনে নৌকায় করে চলাচল করছে।বন্যায় পানিবন্দি ও ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে জেলা ও উপজেলা প্রশাসন থেকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। তবে প্রয়োজনের তা অপ্রতুল, বলছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top