দীর্ঘ সময় চার্জ থাকে এমন ৭ স্মার্টফোন

smartphone-202112221100551-20220622122847.jpg

ডেস্ক রিপোর্ট : বর্তমান সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ গ্যাজেট স্মার্টফোন। টাকা খরচ করলেই কেনা যায় নানা ধরনের মুঠোফোন। তবে স্মার্টফোন কিনতে গেলে কয়েকটি বিষয় সম্পর্কে না জানলেই নয়।স্মার্টফোনের ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়ই হলো তার ব্যাটারি। একটা ফোন একবার চার্জ দিলে একটানা কতক্ষণ চলতে পারে, তা দেখেই স্মার্টফোন কেনা দরকার। তাহলে এক নজরে দেখে নেওয়া যাক বর্তমান বাজারে সবথেকে ভালো ব্যাটারিযুক্ত কী কী ফোন আছে-

আইফোন ১৩ প্রো ম্যাক্স- আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনে অ্যাপলের সবথেকে ভালো ব্যাটারি না থাকলেও, এর ব্যাটারি লাইফ অনেক বেশি। কারণ ফোনটিতে আছে উন্নতমানের সফটওয়্যার এবং হার্ডওয়্যার। এর ফলে ফোনটি একটানা অনেকক্ষণ চলতে পারে। এ ফোনে সবসময় গেম খেললে এবং ফটো তুললেও এটি সারাদিন চলতে পারে মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ব্যাটারি খরচ করে। ফোনটিতে ১.৫ ঘণ্টা চার্জ দিলেই ফুল ব্যাটারি চার্জ হয়ে যায়। সুতরাং ভালো ব্যাটারি যুক্ত ফোন কিনতে চাইলে এটা কেনা যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা-স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন। এর ফলে এটি খুব সহজেই সারাদিন চলতে পারে। ফোনটিতে রয়েছে ডব্লুকিউএইচডি প্লাস ডিসপ্লে, ১২০ এইচজেড রিফ্রেশ রেট, এস পেন, বড় ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ। একবার চার্জ দিলে এ ফোন একটানা পুরো দিন চলতে পারে। স্যামসাংয়ের এ ফোনটিতে রয়েছে ৪৫ ডাবলু চার্জ। এর ফলে মাত্র এক ঘণ্টায় ফোন ফুল চার্জ হয়ে যায়।

আরও পড়ুন :মারিউপোল ছেড়ে গেল প্রথম বিদেশি জাহাজ 

অপ্পো রেনো ৭ প্রো ৫জি-অপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনের দাম প্রায় ৪০,০০০ টাকার মতো। ফোনটিতে জোর দেওয়া হয়েছে ক্যামেরা এবং ফ্যান্সি ডিজাইনের উপরে। অপ্পোর এই ফোনটিতে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপ। এর ফলে ফোনটি সারাদিন ব্যবহার করলেও এর ২০ থেকে ৩০ শতাংশ চার্জ থেকে যায়। কারণ এ ফোনে ব্যবহার করা হয়েছে উন্নতমানের সফটওয়্যার অপটিমাইজেশন। অপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনে রয়েছে ৬৫ ডবলু ফাস্ট চার্জ। এর ফলে মাত্র ৪৫ মিনিটেই এই ফোন ফুল চার্জ হয়ে যায়।

আইকিউওও নিও ৬-আইকিউওও নিও ৬ ফোনের দাম প্রায় ২৯,৯৯৯ টাকা। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপ এবং উন্নতমানের পাওয়ার ম্যানেজমেন্ট সিস্টেম। এ ফোনে রয়েছে ৪৭০০ এমএএইচ ব্যাটারি। এর ফলে সারাদিন সহজেই ব্যবহার করা যায় ফোনটি। আইকিউওও নিও ৬ ফোনে রয়েছে ৮০ডব্লু চার্জ। এর ফলে ফোনটি মাত্র ৪৫ মিনিটেই ফুল চার্জ হয়ে যায়।

মটোরোলা মটো জি৫২-মটোরোলা মটো জি৫২ ফোনটি একটানা দুদিন খুব সহজেই ব্যবহার করা যায়। এ ফোনে রয়েছে খুবই শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৮০ চিপ। মটোরোলার এ ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটিতে আছে ২০ ডবলু চার্জ। এ ফোনের দাম ১৩ হাজার ৪৯৯ টাকা।

পোকো এক্স৪ প্রো ৫জি-পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের দাম শুরু হচ্ছে ১৭ হাজার ৪৯৯ টাকা থেকে। এ ফোনে আছে ১২০ এইচজেড অ্যামোলেড ডিসপ্লে এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপ। ফোনটিতে আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। পোকোর এ ফোনে আছে ৬৭ডব্লু ফাস্ট চার্জ। এর ফলে ফোনটি মাত্র ৪৫ মিনিটে ফুল চার্জ হয়ে যায়।

রিয়েলমি জিটি নিও ৩ ১৫০ ডব্লিও-রিয়েলমি জিটি নিও ৩ ১৫০ ডব্লিও ফোনে আছে শক্তিশালী ডাইমেনসিটি ৮১০০ চিপ, ১২০ এইচজেড অ্যামোলেড ডিসপ্লে এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। এ ফোনে রয়েছে ১৫০ ডব্লু চার্জ সলিউশন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top