ফায়ার সার্ভিসের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

dhakapost-20220622180900.jpg

ডেস্ক রিপোর্ট : প্রতি বছরের ন্যায় এ বছরও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সঙ্গে মাঠ পর্যায়ে কর্মরত সকল দপ্তরের ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে এ বার্ষিক কর্মসম্পাদক চুক্তি স্বাক্ষরিত হয়।

বুধবার (২২ জুন) বেলা ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওহিদুল ইসলাম। এ সময় অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা বিভাগের সঙ্গে সরাসরি এবং অন্য ৭টি বিভাগের সঙ্গে অনলাইনে অধিদপ্তরের এ চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপ-পরিচালকরা চুক্তিতে স্বাক্ষর করেন।

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন সবাইকে চুক্তির শর্তগুলো যথাযথভাবে বাস্তবায়নের নির্দেশনা দেন। গত আর্থিক বছরে চুক্তি বাস্তবায়নের জন্য তিনি সবাইকে অভিনন্দন জানান।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-সহকারী পরিচালক মো. শাহজাহান শিকদার জানান, ২০২২-২৩ অর্থবছরের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে ৩১টি লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত রয়েছে। একই সঙ্গে মহাপরিচালকের সঙ্গে বিভাগীয় কর্মকর্তাদের শুদ্ধাচার কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স, উদ্ভাবন কর্মপরিকল্পনা, অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনারও চুক্তি স্বাক্ষরিত হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top