নড়াইলে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উদ্বোধন

IMG_20190622_102056.jpg

নড়াইলে জাতীয় ভিটামিন 'এ' ক্যাম্পেইন উদ্বোধন

নড়াইল প্রতিনিধি,  Prabartan | প্রকাশিতঃ ১৮:৩৭, ২২-০৬-১৯

বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে নড়াইলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের (১ম রাউন্ড) উদ্বোধন হয়েছে।

শনিবার (২২ জুন) নড়াইল পৌর সভার আলাদাৎপুর এলাকায় অবস্থিত সূর্য্যের হাসি ক্লিনিকে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এ কর্মসূচির উদ্বোধন হয়। অনুষ্ঠানে নড়াইল সিভিল সার্জন ডাঃ মোঃ আসাদ-উজ-জামান মুন্সির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ।

এসয়ে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীম রেজা, নারী নেত্রী আঞ্জুমান আরা, সূর্য্যের হাসি ক্লিনিকের ডাঃ শাহ্ ফজলে এলাহী, ম্যানেজার চন্দন মূর্খার্জী, নড়াইল পৌরসভার ইপিআই পরিদর্শক সুজন ঘোষ, সূর্য্যের হাসি ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারি, চিকিৎসক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

এ ক্যাম্পেইনে ৯ শত ৮২ টি কেন্দ্রের মাধ্যমে জেলায় ৯৪ হাজার ৫ শত ৫৬ জন শিশুকে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী ১১ হাজার ১শত ৭৯ জন শিশুকে নীল রঙের “এ” (১লক্ষ আই,ইউ) ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৩ শত ৭৭ জন শিশুকে লাল রঙের “এ” ক্যাপসুল ( ২ লক্ষ আই,ইউ) খাওয়ানো হচ্ছে। এছাড়া শিশুর বয়স ৬ মাস পূর্ন হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হচ্ছ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top