সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পদ্মা সেতু

image-565087-1655848226.jpg

ডেস্ক রিপোর্ট : দক্ষিণ এশিয়ার অন্যতম মর্যাদাবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তালিকায় স্থান করে নিয়েছে বাংলাদেশের সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য সিআইএফএফ ৩য় অধিবেশনের জন্য প্রায় ১০০ দেশের হাজারের বেশি চলচ্চিত্র জমা পড়েছে।

উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানিয়েছেন, দেশের সবচেয়ে বড় মেগাপ্রজেক্ট বাস্তবায়ন করায় এবারের উৎসব উৎসর্গ করা হবে প্রধানমন্ত্রীকে। এই উৎসবের মাধ্যমে শতাধিক দেশের চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক, অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলীদের কাছ স্লোগানের মাধ্যমে তুলে ধরা হবে বিশ্বয়কর পদ্মা সেতু স্বপ্নে বোনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উৎসব পরিচালক আরও বলেন, এবার উৎসবের থিম সাজানো হয়েছে পদ্মা সেতু, উৎসবের পোস্টারে পদ্মা সেতুকে তুলে ধরতে চাই, তাই পোস্টার ডিজাইনারদের কাছ থেকে আমরা ডিজাইন আহ্বান করছি, সবচেয়ে সেরা ডিজাইনের পোস্টারকে উৎসবের অফিসিয়াল পোস্টার হিসেবে গ্রহণ করা হবে এবং ডিজাইনারকে সম্মানিত করা হবে উৎসবে। বিস্তাতির জানা যাবে উৎসবের অফিসিয়াল ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়া পেজে।

মনজুরুল ইসলাম মেঘ আরও জানান, ২য় সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১ ছিল বাংলাদেশে এ যাবতকালে অনুষ্ঠিত সবচেয়ে বেশি দেশের অংশগ্রহণকারী কোনো উৎসব। বাংলাদেশের ৫০ বর্ষপূর্তির এই উৎসবে বিশ্বের ১২১টি দেশ অংশগ্রহণ করেছিল।

আরও পড়ুন : ৩ কোটি টাকার সোনাসহ বিমানের কেবিন ক্রু আটক

উল্লেখ্য, সুস্থধারার চলচ্চিত্র প্রদর্শন, বাংলা চলচ্চিত্র সারা বিশ্বে পরিচিত করতে এবং বিভিন্ন দেশের সংস্কৃতির সঙ্গে বাংলাদেশের দর্শকদের পরিচয় করিয়ে দিতে ২০১৮ সালে যাত্রা শুরু করেছিল সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, তবে উৎসব অনুষ্ঠিত হচ্ছে ২০২০ সাল থেকে। বঙ্গবন্ধুর চেতনায় হৃদয়ে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধ, বাংলা চলচ্চিত্র বিশ্বজয় করবে এই স্লোগানেই এগিয়ে যাচ্ছে সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top