ঈদে ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাবে যেসব স্টেশনে

sujan-bg-20220622152539.jpg

ডেস্ক রিপোর্ট :রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রী চাপ কমাতে এবারও ঈদে ঢাকার ৬টি স্টেশন এবং জয়দেবপুর রেল স্টেশন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।বুধবার (২২ জুন) দুপুরে রেল ভবনের সম্মেলনে কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী জানান, কমলাপুর প্রধান রেল স্টেশন থেকে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; তেজগাঁও থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন এবং দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে মোহনগঞ্জগামী মোহন ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট; ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট এবং জয়দেবপুর রেল স্টেশন থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

আরও পড়ুন : ক্যান্টনমেন্ট রেল স্টেশনে মাদক বেচাকেনা, বিয়ারসহ আটক ১

নুরুল ইসলাম সুজন বলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের ঈদ স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট জয়দেবপুর ও ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিক্রি করা হবে। তবে ট্রেনের যাত্রা শুরু হবে জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে। ঢাকা থেকে বর্হিগামী ট্রেনের প্রতিদিন মোট আসন সংখ্যা হবে ২৬ হাজার ৭১৩টি, যার অর্ধেক টিকিট কাউন্টার এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি হবে।

ঢাকা থেকে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের প্রতিদিন ৮০০ আসন এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের প্রতিদিন ২০০ আসনসহ মোট এক হাজার আসনের টিকিট ঢাকা (কমলাপুর) কাউন্টার থেকে বিক্রি হবে। জয়দেবপুর স্টেশন থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের প্রতিদিন ৫০০ আসনের টিকিট বিক্রি হবে।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top