পদ্মা সেতু উদ্বোধনের দিনকে স্মরণীয় করে রাখতে চাই

mymansingdc-20220622201004.jpg

ডেস্ক রিপোর্ট : ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মো. এনামুল হক বলেছেন, পদ্মা সেতু আমাদের গর্ব ও সক্ষমতার প্রতীক। এটি বাঙালির জন্য মহান অর্জন। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। আমরা এই ঐতিহাসিক অর্জন এবং উদ্বোধনের দিনটিকে স্মরণীয় করে রাখতে চাই। এ জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বুধবার (২২ জুন) বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব বিষয় জানান জেলা প্রশাসক।

এ সময় তিনি বলেন, দিনব্যাপী এই কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা অনুষ্ঠান, বেলুন ওড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি। এ ছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের সব কার্যালয় ও নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে আলোকসজ্জা এবং তোরণ নির্মাণ করা হবে।

বর্ণাঢ্য এ আয়োজনে নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হবে বলেও জানান ডিসি।

সরকারের ভুর্তকিমূল্যে ময়মনসিংহে ৩ লক্ষাধিক পরিবারে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে বলেও এই প্রেস ব্রিফিংয়ে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. এনামুল হক। তিনি জানান, ময়মনসিংহে ৩ লাখ ২ হাজার ৯শ ৭১টি পরিবারে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। জেলার ১৩টি উপজেলা ও ১০টি পৌরসভায় মোট ৫৪৮টি দোকানে ১৫৬ জন তালিকাভুক্ত ডিলারের মাধ্যমে এই পণ্য বিক্রি করা হচ্ছে।

এ ছাড়া ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় ৭০ হাজার ৪০৫টি ফ্যামিলি কার্ডধারী পরিবার এই পণ্য পাবে। তারা এক কেজি চিনি, দুই কেজি মশুর ডাল ও দুই কেজি সয়াবিল তেল নির্ধারিত মূল্যে ক্রয় করতে পারবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ উন্নয়ন) মো. নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভারপ্রাপ্ত) আজওয়াত হাসান প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top