খুলনায় লকডাউন না মানায় ১৭ জনের কারাদণ্ড, ২৩ জনের জরিমানা

IMG_20210622_095147.jpg

নিজস্ব প্রতিবেদক: খুলনায় করোনা সংক্রমণের হার দ্রুত বেড়ে যাওয়ার প্রেক্ষিতে আজ থেকে মহানগর ও উপজেলায় শুরু হয়েছে কঠোর লকডাউন।

আজ মঙ্গলবার (২২ জুন) খুলনা মহানগরীর বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে ভ্রাম্যমান আদালতে ২৩টি মামলায় ৪০ হাজার ৫০০টাকা জরিমানা ও ১৭জনকে কারাদণ্ড দেয়া হয়েছে।

সূত্রমতে, জেলা প্রশাসন খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, মোঃ ইসমাইল হোসেন ও আরিফুল ইসলাম সকালে মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান করেন।  সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক জরিমানা করা হয়।

উল্লেখ্য, সাম্প্রতিককালে খুলনায় করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ২০ জুন অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বাত্মক লকডাউন আরোপের সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

scroll to top
error: নিরাপত্তা সতর্কতা!!!