পদ্মার ওপারে হবে কৃষিনির্ভর শিল্প : প্রধানমন্ত্রী

p-sobji1-bg-20220622124820.jpg

ডেস্ক রিপোর্ট :পদ্মাসেতুর ওপারে কৃষিনির্ভর শিল্প গড়ে উঠবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, পদ্মা সেতু হওয়ায় ওইসব অঞ্চলে কৃষি বিপ্লব হবে। ওপারে যেন কৃষিনির্ভর শিল্প হয়, সেদিকেই আমরা গুরুত্ব দিচ্ছি।বুধবার (২২ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ সকালেই আমার সঙ্গে একজনের কথা হলো। ফরিদপুরে তার চামড়া ইন্ডাস্ট্রি আছে, জুতা তৈরি করে। আমি তাকে বললাম এখন কৃষি প্রক্রিয়াজাত শিল্প করবা। সেই ব্যবস্থা নাও। আমরা এখন কৃষিকে গুরুত্ব দিচ্ছি।তিনি বলেন, খাদ্য পণ্যটাই আমাদের সবচেয়ে দরকারি। খাদ্য উৎপাদন হলে দেশের খাদ্য চাহিদাও মেটানো যাবে।

আরও পড়ুন : সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

শেখ হাসিনা বলেন, খাদ্য প্রক্রিয়াজাত করলে শুধু রপ্তানি নয়, দেশেও কিন্তু বাজার সৃষ্টি হচ্ছে। এখন তো আল্লাহর রহমতে দারিদ্র্য বিমোচন হচ্ছে। আমরা গ্রামে গ্রামে উন্নয়ন করছি।তিনি বলেন, এখন তো কাজের লোক পাওয়া যাবে না, তাই ঘরে বসে যেন ‘রেডি টু কুক’ বা রান্নার জন্য প্রস্তুত, খাওয়ার জন্য প্রস্তুত এরকম থাকলে সবার জন্য সুবিধা হয়।

বাড়ির গৃহিণীরা বেশি খুশি হবে। কষ্ট করে মাছ কাটতে হবে না, তরকারিও কাটতে হবে না, প্রস্তুত করা খাবার বাসায় এনে শুধু রান্না করে খাবে। আমি বলেছি এধরনের শিল্পকলার উদ্যোগ নিতে হবে। বিশেষ করে দক্ষিণাঞ্চলে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top