হুদা-রকিব কমিশনের মতো আউয়াল কমিশনও ব্যর্থ

untitled-9-20220621193301.jpg

ডেস্ক রিপোর্ট : বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আজম খান বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। নির্বাচন কমিশন (ইসি) আত্মসমর্পণ করেছে। নতুন নির্বাচন কমিশনার হুদা ও রকিবউদ্দিন কমিশনের মতো ব্যর্থ। আমরা এই কমিশনের অধীনে কোন নির্বাচনে যাবনা।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিকদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট আজম খান বলেন, যমুনা সেতু উদ্বোধনের দিন আওয়ামী লীগ হরতাল ডেকেছিল আমরা পদ্মা সেতু উদ্বোধনের দিন হরতাল ডাকব না। আমরা দেশ ও জনগণের কল্যাণ চাই। তবে আমরা এমন পদ্মা সেতু চাই না যেটাতে চারটা পদ্মা সেতু তৈরির টাকা দিয়ে এক পদ্মা সেতু হোক। যমুনা সেতুতে ৬ হাজার কোটি টাকা বরাদ্দ ছিল ৬ হাজার কোটি টাকা দিয়েই কাজ সমাপ্ত করেছে বিএনপি। আর হাসিনা সরকার কয়েক দফা বাজেট বৃদ্ধি করেছে এক সেতু তৈরিতে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে সরকার কত লোক জমা করবে কত টাকা খরচ করবে তা নিয়ে ব্যস্ত। অন্যদিকে লাখ লাখ মানুষ পানিতে ভাসছে আর অনাহারে দিন কাটাচ্ছে। সিলেট বিভাগের মানুষ অভিযোগ করে তারা কোন সরকারি ত্রাণ পায়নি।

তিনি বলেন, সরকার মিথ্যা মামলার অজুহাতে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না। আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আহ্বান জানাচ্ছি। না হলে এমন গণআন্দোলন সৃষ্টি হবে তাতে সরকারের তক্তপোশ আগুনে ছারখার হয়ে যাবে।

বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিকদলের সভাপতি শাহাবুদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন রুবেল।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আহম্মেদ আলী মুকিব, সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশীদ, আবদুল খালেক, মীর নেওয়াজ আলী, শহিদ উল্যাহ শহিদ, শহিদুল ইসলাম নান্নু, কৃষক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক শাজাহান সম্রাটসহ প্রমুখ নেতারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top