হাওরে নৌকাডুবি, শিশুসন্তানদের বাঁচাতে জীবন দিলেন মা

netrokona-20220621144947.jpg

ডেস্ক রিপোর্ট : নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বন্যা কবলিত একটি গ্রামের হাওরে নৌকাডুবির ঘটনা ঘটেছে। ঘটনার সময় ওই নৌকায় থাকা শিশু সন্তানদের বাঁচাতে জীবন বির্সজন দিয়েছেন এক মা। মঙ্গলবার (২১ জুন) দুপুরে কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের জুড়াইল গ্রামের পাশের হাওরে এ ঘটনাটি ঘটে।মারা যাওয়া ওই মা হলেন জুলেখা বেগম (৪০)। তিনি জুড়াইল দক্ষিণপাড়া গ্রামের হারেছ মিয়ার স্ত্রী।

স্থানীয় নওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট সারোয়ার জাহান কাউসার এ তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, বেলা সাড়ে ১১টার দিকে জুলেখা বেগম একটি ডিঙি নৌকায় করে তার শিশু সন্তানদের নিয়ে গ্রামের পাশের হাওরে ঘুরছিলেন। এ সময় প্রবল বাতাস শুরু হলে হঠাৎ নৌকাটি উল্টে যায়। পরে নৌকায় থাকা তার শিশু সন্তানের বাঁচাতে তিনি পানিতে প্রাণপণ চেষ্টা চালান।

আরও পড়ুন : মৌসুমীর ‘ভাঙন’-এর নতুন খবর

এক পর্যায়ে বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে গিয়ে শিশু সন্তানের উদ্ধার করলেও নিখোঁজ হন জুলেখা। পরে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পর জুলেখা বেগমের মরদেহ উদ্ধার করা হয়।এ বিষয়ে কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top