পদ্মা সেতুর জন্য বাংলা‌দেশ‌কে অভিনন্দন সৌ‌দির

download-5-9.jpg

ডেস্ক রিপোর্ট : নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু প্রকল্প বাস্তবায়নে বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানি‌য়ে‌ছে সৌ‌দি আরব।

আজ মঙ্গলবার (২১ জুন) ঢাকার সৌদি দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দেশ‌টির পক্ষ থে‌কে এ অভিনন্দন জানান রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

সৌ‌দি রাষ্ট্রদূত ব‌লেন, বাংলাদেশ ও সৌদি আরবের দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে চলেছে। গত ৫ বছরে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

রাষ্ট্রদূত জানান, মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের সম্মানিত তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ বাংলাদেশকে ৫০ টন খেজুর উপহার দিয়েছেন। এসব খেজুর বিতরণে বন্যাদুর্গত এলাকাকে প্রাধান্য দেওয়া হবে।

সংবাদ স‌ম্মেল‌নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিনিধির কাছে ৫০ টন খেজুর হস্তান্তর করেন রাষ্ট্রদূত।

সৌ‌দি রাষ্ট্রদূত জানান, বাংলাদেশকে ত্রাণ প্রচেষ্টায় সহায়তার লক্ষ্যে সৌদি বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের মাধ্যমে সীমিত আয়ের বহু মানুষের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়ন করছে। ২০১৬ সাল থেকে স্বেচ্ছাসেবী কর্মসূচির আওতায় স্বাস্থ্য, পানি ও পরিবেশগত স্যানিটেশন, খাদ্য ও কৃষি নিরাপত্তা, আশ্রয়, খাদ্য সামগ্রী এবং অন্যান্য অনেক ক্ষেত্রে ৫০টিরও বেশি প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

গত ৫ মাসে ৬ লাখ কর্মী সৌ‌দি‌তে গে‌ছেন ব‌লেও জানান রাষ্ট্রদূত।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top