শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার

dhakapost-20220621005537.jpg

ডেস্ক রিপোর্ট : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ মানিক মিয়া নামে এক যাত্রীকে গ্রেপ্তার করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৮০ লাখ টাকা।সোমবার (২০ জুন) রাত ৯টার পর এয়ার এরাবিয়ার ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আগত ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে মামলা দায়ের করা হয়েছে। পরে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।শুল্ক গোয়েন্দা জানায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার রাত ৯টা ৫ মিনিটে সারজাহ থেকে এয়ার এরাবিয়ার ফ্লাইট নং জি৯-৫১০ অবতরণ করে।

আরও পড়ুন : বন্যায় ক্ষতিগ্রস্ত হাজার কোটি টাকার বঙ্গবন্ধু মহাসড়ক

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি দল ৬নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। বোর্ডিং ব্রিজ অতিক্রমের সময় সন্দেহভাজন মো. মানিক মিয়া নামে এক যাত্রীকে শনাক্ত করা হয়।

পরবর্তীতে তাকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম সোনা পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৮০ লাখ টাকা। যাত্রী মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top