ভারত থেকে এসে রেফারির দায়িত্ব পালন করবেন জয়া

image-564481-1655739662.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের মাটিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল। এই ম্যাচ পরিচালনার জন্য রেফারির বাঁশি বাজাবেন জয়া চাকমা। ২৩ ও ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দুটি ম্যাচ পরিচালনার জন্য রোববার ভারত থেকে দেশে ফিরেছেন জয়া। ভারতে তিনি শারীরিক শিক্ষা বিষয়ে উচ্চতর শিক্ষা নিচ্ছেন।

মালয়েশিয়ার বিপক্ষে নারী দলের দুটি প্রীতি ম্যাচ ফিফা টায়ার ১ এর স্বীকৃতি পেয়েছে। এমন ম্যাচে নিরপেক্ষ বিদেশি রেফারি দিয়ে খেলা পরিচালনা করার নিয়ম। বাফুফে এই ম্যাচ পরিচালনার জন্য ফিফার কাছে জয়া চাকমার নাম জমা দিয়েছিল।

বিশেষ অনুমতি পাওয়ায় দুই ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করবেন জয়া। তবে এরপর বাফুফে দেশে ফিফা প্রীতি ম্যাচের আয়োজন করলে নিরপেক্ষ রেফারি দিয়ে খেলা পরিচালনা করতে হবে। ম্যাচ দুটি পরিচালনা করতে নিজ খরচে ভারত থেকে দেশে এসেছেন জয়া। দুটি ম্যাচ পরিচালনার জন্য সম্মানী হিসেবে তিনি ২০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮,৬০০ টাকা) পাবেন।

আরও পড়ুন : চ্যালেঞ্জ মোকাবিলায় লঞ্চ মালিকরা

প্রসঙ্গত, রাঙ্গামাটির মেয়ে জয়া চাকমা বাংলাদেশ জাতীয় দলের প্রতিনিধিত্ব করেন। খেলা ছাড়ার পর ২০১০ সালে রেফারিংয়ে মনোনিবেশ করেন জয়া। ২০১৯ সালের ২১ ডিসেম্বর ফিফার পঞ্চম নারী রেফারি হিসেবে যুক্ত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে স্নাতকোত্তর করা জয়া চাকমা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top