জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশুদ্ধ পানির অভাব

dhakapost-202110112000351-20220609142150.jpg

ডেস্ক রিপোর্ট : বিশুদ্ধ খাবার পানির সংকটে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষার্থীরা। ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদে একটি ও ক্যাফেটেরিয়াতে দুটো বিশুদ্ধ খাবার পানির ফিল্টার ছাড়া বিশ্ববিদ্যালয়ের আর কোথাও নেই খাবার পানির ব্যবস্থা। এতে করে শিক্ষার্থীদের কিনে অথবা বাসা থেকে পানি নিয়ে আসতে হয়।

বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরিতে পড়তে আসেন শামীম হোসেন। তিনি বলেন, আমাদের খাবার পানি খেতে সমস্যায় পড়তে হয়। অনেক সময় বাসা থেকে পানি নিয়ে আসি। অনেক সময় ক্যাফেটেরিয়া বন্ধ থাকে আর মসজিদের মাত্র একটি ফিল্টারে পানি নেওয়ার সময় লাইনে দাঁড়াতে হয়।

আরও পড়ুন : জুরাইনের মিজানুরকে পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সানজিদা আক্তার বলেন, ক্লাস শেষে নাস্তা করার পরে পানি নেওয়ার জন্যে ক্যাফেটেরিয়ায় অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। আমাদের একটি মাত্র ক্যাফেটেরিয়া সেখানে এমনিতেই সবসময় প্রচুর ভিড় থাকে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, কিছুদিনের মধ্যে আমাদের মসজিদের ২য় তলার কাজ শুরু হবে।

তখন আমরা সেখানে কিছু বিশুদ্ধ খাবার পানির জন্যে ফিল্টার বসাব।দ্রুত পানির বিষয়টি সমাধান হবে উল্লেখ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম বলেন, বিশুদ্ধ খাবার পানির জন্য অবকাশ ভবনে দুটি ফিল্টার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top