জিয়ার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না: খোকন

1654679533.34.jpg

ডেস্ক রিপোর্ট : সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আধুনিক বাংলাদেশের স্থপতি আখ্যা দিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা স্বাধীন পতাকা পেতাম না।

বুধবার (৮ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মৎস্যজীবী দল আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

খায়রুল কবির খোকন বলেন, আমাদের নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আধুনিক বাংলাদেশের স্থপতি। তার ঘোষণায় উজ্জীবিত হয়ে দেশের মানুষ মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছেন। এরপর তিনি রাষ্ট্র ক্ষমতায় এসে দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেন। তার হাত ধরেই বাংলাদেশে গার্মেন্টস শিল্প স্থাপন, জনশক্তি রফতানি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও রফতানি করেন। তার অবদান বলে শেষ করা যাবে না। তার জন্ম না হলে আমরা বাংলাদেশ ও স্বাধীন পতাকা পেতাম না।

আরও পড়ুন : ঝিনাইদহ পৌর নির্বাচনে থাকছেন নৌকার খালেক: হাইকোর্ট

তিনি বলেন, আওয়ামী লীগ যখন নিষ্ক্রিয় ছিল তখন জিয়াউর রহমান উই রিভোল্ট বলে পাকিস্তান বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন। এরপর স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করেন ও যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন।অনুষ্ঠানে দোয়া করেন ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার। পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মৎস্যজীবী দলের মাওলানা আশরাফ আলী।

মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আবদুর রহিমের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা মশিউর রহমান বিপ্লব, এমএ হান্নান, মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনি, কাজী কামাল উদ্দিন আহমেদ বাঁধন মিয়া, এম এ ওয়াজেদ, এমএ হান্নান মল্লিক, জহিরুল ইসলাম বাসার ও আমির হোসেন আমির।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top