জবিতে কর্মচারীদের অবস্থান কর্মসূচি

ju-bg-20220607133125-1.jpg

ডেস্ক রিপোর্ট : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা।মঙ্গলবার (৭ জুন) সকাল থেকে প্রথমে রেজিস্ট্রারকে অবরুদ্ধ করার পর উপাচার্যের দপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।কর্মচারীরা বলেন, আমরা ১০-১২ বছর ধরে দৈনিক হাজিরা ভিত্তিতে আছি।

দৈনিক ৬০০ টাকায় আমরা পরিবার-সন্তান নিয়ে সংসার চালাতে পারি না। আমাদের নিয়োগ হচ্ছে না। আমাদের দাবি একটাই চাকরি স্থায়ীকরণ চাই। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে স্থায়ী করার অনেক নিয়োগ বিজ্ঞপ্তি হলেও ঢাকার মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো নিয়োগ হয় না। তারা আরও বলেন, অনেকের সার্টিফিকেটের বয়সও শেষ হয়ে যাচ্ছে।

আরও পড়ুন : রাজধানীতে ১৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ৪

চুক্তিভিত্তিক বাস চালক ও হেলপাররা বেতন ছাড়া কোনো বোনাস-ভাতা পায় না। এমনকি কোনো উৎসব বা ঈদেও কোনো ধরনের ভাতা পায় না। অর্গানোগ্রাম অনুসারে আমাদের লোক কম,  ইউজিসি নিয়োগ দিচ্ছে না। অথচ শিক্ষকদের নিয়োগ চাইলেই পাওয়া যায়। তিনশ পদ চাইলে ইউজিসি ১০টা পদ দেয়। প্রয়োজনে আমরা ইউজিসি কার্যালয় অবরুদ্ধ করে দেব বলে হুঁশিয়ারি দেন তারা।

কর্মচারীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, তাদের দাবিগুলো জমা দিতে এবং উপাচার্যের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেওয়া হয়েছে।বিশ্ববিদ্যালয়ের যথেষ্ট পদ নেই উল্লেখ করে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, আমরা ইউজিসির কাছে ২৫০ উপরে পদ চেয়েছিলাম, কিন্তু ইউজিসি পদ দিয়েছে মাত্র ১০টা। এখানে ইউজিসি যদি পদ না বাড়ায়, আমাদের কিছু করার নেই।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top